ঢাকার টানা দ্বিতীয় জয়, হারের বৃত্তে সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

বিপিএলের অষ্টম ম্যাচে মুখোমুখি হয় মাশরাফি বিন মর্তুজার ঢাকা প্লাটুন আর মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট থান্ডার। দুই দলেরই এটা ছিল তৃতীয় ম্যাচ। টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ঢাকা প্লাটুন। আর সিলেটের কোনো ম্যাচেই জেতা হয়নি। মাশরাফি-তামিম-বিজয়-পেরেরারা সিলেটকে হারিয়েছে ২৪ রানে।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ঢাকা তোলে ১৮২ রান। ঘুরে দাঁড়ানোর ম্যাচে থান্ডারদের টার্গেট দাঁড়ায় ১৮৩। কিন্তু, ৭ উইকেট হারিয়ে সিলেট তোলে ১৫৮ রান।

ছবি: শোয়েব মিথুনব্যাটিংয়ে নেমে ঢাকার দুই ওপেনার এনামুল হক বিজয় এবং তামিম ইকবাল ৫৮ বলে তুলে নেন ৮৫ রান। ২৮ বলে ৫টি চারে তামিম করেন ৩১ রান। আর বিজয় ৪২ বলে ৮টি চার আর একটি ছক্কায় করেন ৬২ রান।

তিন নম্বরে নামা লরি ইভান্সের ব্যাট থেকে আসে ২১ রান। জাকের আলি ১২ বলে দুই ছক্কায় করেন ২০ রান। আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ১১ বলে একটি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ২২ রান। ওয়াহাব রিয়াজ ৭ বলে দুই ছক্কায় করেন অপরাজিত ১৭ রান।

ছবি: শোয়েব মিথুনসিলেটের নাঈম হাসান ৪ ওভারে ৩৫ রান দিয়ে পান একটি উইকেট। ক্রিসমার সান্তোকি ৪ ওভারে ৩৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। এবাদত হোসেন ৪ ওভারে ৩৯ রান খরচায় তুলে নেন একটি উইকেট। নাজমুল ইসলাম ২ ওভারে ২৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। মোসাদ্দেক ৩ ওভারে ১৬ রান দিয়ে একটি উইকেট পান। দেলোয়ার হোসেন ৩ ওভারে ২৮ রান খরচায় নেন একটি উইকেট।

১৮৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার রনি তালুকদার ১১ বলে করেন ১৪ রান। আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচার ৬ বলে করেন ১০ রান। তিন নম্বরে নামা জনসন চার্লস ৮ বলে তিন চার আর এক ছক্কায় ১৯ রান করে বিদায় নেন।

ছবি: শোয়েব মিথুনমাঝে মোহাম্মদ মিঠুন ৮ আর শফিকুল্লাহ ২ রানে বিদায় নেন। দলপতি মোসাদ্দেক দলকে টানতে থাকলেও ১০ রানে নাঈম হাসান আর ১৭ রানে দেলোয়ার হোসেন সাজঘরে ফেরেন। মোসাদ্দেক ৪৪ বলে ৬টি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ৬০ রান।

ছবি: শোয়েব মিথুনঢাকার দলপতি মাশরাফি ৪ ওভারে ২৯ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। শাদাব খান ৪ ওভারে ২৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। মেহেদি হাসান ২ ওভারে ৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। থিসারা পেরেরা ২ ওভারে ৩১ রান খরচায় কোনো উইকেট পাননি। হাসান মাহমুদ ৪ ওভারে ২৪ রান দিয়ে পান দুটি উইকেট। ওয়াহাব রিয়াজ ৪ ওভারে ৩২ রান দিয়ে তুলে নেন ১টি উইকেট।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগত্র দাখিল
শিক্ষককে মারধর, ভালুকা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
বগুড়ায় দুদকের মামলায় পৌর মেয়রসহ পাঁচজন কারাগারে
নগরবাসী পরিবর্তন চায়: হাজী মিলন
রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু


ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবিসি ব্যাংক
বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন তাবিথ
মৌসুমের বাইরে লবণ চাষিদের বিকল্প পেশার ব্যবস্থা করা হবে
পঞ্চগড়ে তাপমাত্রা ৯.২ ডিগ্রি, ঠাণ্ডায় কাহিল জনজীবন
বাড়িওয়ালার বিরুদ্ধে চবি ছাত্রীকে মারধরের অভিযোগ