ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

শিল্প-সাহিত্য

কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কারে শিল্পকলা একাডেমি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কারে শিল্পকলা একাডেমি কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কারে শিল্পকলা একাডেমি

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলা ভাষার মান সমুন্নত রাখার লক্ষ্যে দেশব্যাপী শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে পরিষ্কার পরিছন্নতা অভিযান, আর্টিস্ট ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশন।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকী, একাডেমির সচিব নওশাদ হোসেন, চারুকলা বিভাগের পরিচালক আফসানা করিম। এছাড়াও শিশু-কিশোর, তরুণ-তরুণী, শিক্ষক-শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মীরা অংশ নেন।

সরেজমিনে দেখা গেছে, প্রথমেই ফুল দিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা জানান তারা। পরে ঝাড়ু ও পানি দিয়ে শহীদ মিনার পরিষ্কার করেনঅন্যদিকে, শিল্পীরা ছবি আঁকছেন। আর্টিস ক্যাম্পে ছবি আঁকছিলেন সরকারি চাকরিজীবী ফজলুর রহমান। জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ‘আমরা ছবি আঁকার মাধ্যমে ভাষা আন্দোলনের গুরুত্ব তুলে ধরবো। ’

এছাড়া, শিল্পীদের পরিবেশনায় বিকেল ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এসকেবি
/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa