ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প-সাহিত্য

শুক্রবার অনন্যা শীর্ষদশ সম্মাননা প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
শুক্রবার অনন্যা শীর্ষদশ সম্মাননা প্রদান

ঢাকা: বিগত প্রায় তিন দশক ধরে ‘পাক্ষিক অনন্যা’ সমাজের বিভিন্ন ক্ষেত্রে সফল ও প্রতিষ্ঠিত নারীদের স্বীকৃতি দিয়ে আসছে। এর মাধ্যমে নারীর অগ্রযাত্রার গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে গণমাধ্যমটি।

 প্রতি বছরের মতো এবারও ‘পাক্ষিক অনন্যা’ বর্ষব্যাপী আলোচিত-আলোকিত দশ কৃতী নারীকে সম্মাননা প্রদান করছে।

কৃষি, শিল্প, বাণিজ্য, আর্থনীতি, অভিনয়, সঙ্গীত, খেলাধুলা, শিক্ষা, চিকিৎসা, মুক্তিযুদ্ধ, সমাজ কল্যাণ তথা আইন, মানবাধিকার, ব্যবসায় উদ্যোগ, রাজনীতি, সাংবাদিকতা প্রভৃতি অঙ্গণে যে সব নারী উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন তাদের কর্ম সাধনার স্বীকৃতিস্বরূপ এই শীর্ষ দশ সম্মাননা।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাত ৮টায় অনন্যার নিজস্ব ফেসবুক পেজ থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ফেসবুক লাইভে যুক্ত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আরো উপস্থিত থাকবেন পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন।

এ বছর অনন্যা শীর্ষদশ সম্মাননা পাচ্ছেন- প্রতিভা সাংমা (মরণোত্তর-শিক্ষা), শ্রীমতি সাহা (সমাজ সেবা), হাজেরা বেগম (অনন্য দৃষ্টান্ত), ফাল্গুনী সাহা (অনুপ্রেরণা), ফরিদা জামান (চিত্রকলা), সুমনা শারমিন (সাংবাদিকতা), ইশরাত খান মজলিশ (সংগঠক), ইতি খাতুন (ক্রীড়া), নাসিমা আক্তার নিশা (উদ্যোক্তা) এবং এফ  মাইনর (সঙ্গীত)।

১৯৯৩ সাল থেকে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা’ দেওয়া হচ্ছে। প্রতি বছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেশের ১০ জন নারী এই সম্মাননা পান। গত ২৬ বছরে ২৬০ জন কৃতী নারী পেয়েছেন এই সম্মাননা।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
ডিএন/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa