ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

গানে-কথায় কবিগুরুকে স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
গানে-কথায় কবিগুরুকে স্মরণ

ঢাকা: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মহাপ্রয়াণ দিবস উপলক্ষে দ্বিতীয় দিনের অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ। ফেসবুক লাইভের এ অনুষ্ঠানে গানে আর কথায় স্মরণ করা হয় কবিগুরুকে।

শুক্রবার (৭ আগস্ট) দ্বিতীয় দিনের আয়োজনে আলোচনায় অংশ নেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ। সংগীত পরিবেশন করেন শিল্পী মিতা হক।

শিল্পী মিতা হক গেয়ে শোনান আজি ঝর ঝর মুখর বাদল দিনে, আমার বেলা যে যায়, আমারে তুমি অশেষ করেছো, তুমি কোন কাননের ফুলসহ আরও চারটি গান।

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) আয়োজনের প্রথম দিনে আলোচনায় অংশ নেন পশ্চিমবঙ্গের শিল্প সমালোচক শঙ্করলাল ভট্টাচার্য। সংগীত পরিবেশন করেন শিল্পী পীযূষ বড়ুয়া ও বিদিশা দেওয়ানজী।

শিল্পী পীযূষ বড়ুয়া গেয়ে শোনান আজি ঝড়ের রাতে, আমি তখন ছিলেম মগন ঘুমের ঘোরে, শ্রাবণের ধারার মতো, মনে কি দ্বিধা রেখে এবং আমি তোমার সঙ্গে বেঁধেছি। বিদিশা দেওয়ানজী গেয়ে শোনান বহে নিরন্তর, আসা যাওয়ার পথের ধারে, মেঘের পরে মেঘ জমেছে, আমার প্রাণের পরে চলে গেল কে এবং পূব হাওয়াতে দেয় দোলা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa