ধানমন্ডি বেঙ্গল শিল্পালয়ে চলছে ১২ জন শিল্পীর যৌথ চিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের স্বাধীনতার ৪০ বছর পূর্তি এবং রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে গত অক্টোবর মাসে দেশের ১২ জন বিশিষ্ট শিল্পীর অংশগ্রহণে কুষ্টিয়ায় একটি আর্ট ক্যাম্প আয়োজিত হয়। ১৯ ডিসেম্বর থেকে ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে শুরু হয়েছে ‘মাতৃভূমির গান’ শীর্ষক ১২ জন শিল্পীর চার দিনব্যাপী চিত্রকর্মের প্রদর্শনী।

বাংলাদেশের স্বাধীনতার ৪০ বছর পূর্তি এবং রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে গত অক্টোবর মাসে দেশের ১২ জন বিশিষ্ট শিল্পীর অংশগ্রহণে কুষ্টিয়ায় একটি আর্ট ক্যাম্প আয়োজিত হয়।

ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ এর সহযোগিতায় ১৯ ডিসেম্বর থেকে ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে শুরু হয়েছে ‘মাতৃভূমির গান’ (Song of Our Motherland) শীর্ষক ১২ জন শিল্পীর চার দিনব্যাপী চিত্রকর্মের প্রদর্শনী।

এখানে ‘বাংলাদেশের জাতীয় সংগীত’কে বিষয় করে আর্ট ক্যাম্পে আঁকা চিত্রকর্মসমূহ প্রদর্শিত হচ্ছে।

১৯ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় প্রদর্শনীর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএটিবি’র ব্যবস্থাপনা পরিচালক মি. অরুন কউল এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস এর পরিচালক সুবীর চৌধুরী।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন কাইয়ুম চৌধুরী, সমরজিৎ রায় চৌধুরী, হাশেম খান, রফিকুন নবী, মাহমদুল হক, শহীদ কবির, ফরিদা জামান, মোহাম্মদ ইউনুস, কনক চাঁপা চাকমা, মোহাম্মদ ইকবাল, তৈয়বা বেগম লিপি এবং আনিসুজ্জামান।

প্রদর্শনীতে মোট চিত্রকর্মের সংখ্যা ২৪ টি। প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত  ৮ টা পর্যন্ত। শেষ হবে আগামী ২২ ডিসেম্বর।

বাংলাদেশ সময় ১২৪৮, ডিসেম্বর ২০, ২০১১

‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’
সিএএ স্থগিত করতে ভারতীয় সুপ্রিম কোর্টের অস্বীকৃতি
ঝালকাঠিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ আটক
কাউন্সিলর প্রার্থী সারোয়ারের প্রার্থিতা বাতিল চান তাবিথ
৬ মাসের মধ্যে শেষ হবে বিজিএমইএ ভবন ভাঙার কাজ


ধানের দামের অজুহাতে ফের বাড়ালো চালের দাম
সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি গ্রেফতার
দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন 
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের লুকোচুরি
কর বাড়ানো নয়, সমন্বয় করা হবে: তাপস