বাংলাদেশ-ভারতের শিল্পীদের যৌথ কর্মশালা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ত্রৈমাসিক শিল্পকলার কাগজ ‘ডেপার্ট’  ঢাকা ধানমন্ডি আর্টসেন্টারে আয়োজন  ‘ক্রসওভার’ নামে বাংলাদেশ-ভারতের নির্বাচিত শিল্পীদের যৌথ কর্মশালা ও চিত্র প্রদর্শনীর। আজ ১৯ ডিসেম্বর সকাল ১০ টায় ৫ দিনের কর্মশালার উদ্বোধন করেন শিল্পী শাহাবুদ্দীন আহমেদ।

ত্রৈমাসিক শিল্পকলার কাগজ ‘ডেপার্ট’  ঢাকা ধানমন্ডি আর্টসেন্টারে আয়োজন  ‘ক্রসওভার’ নামে বাংলাদেশ-ভারতের নির্বাচিত শিল্পীদের যৌথ কর্মশালা ও চিত্র প্রদর্শনীর।

আজ ১৯ ডিসেম্বর সকাল ১০ টায় ৫ দিনের কর্মশালার উদ্বোধন করেন শিল্পী শাহাবুদ্দীন আহমেদ। বাংলাদেশের শিল্পী ও সমালোচক মোস্তফা জামান আর ভারতের কিউরেটর সুষ্মা কে বাল ও অর্চনা বি সাপ্রার তত্ত্বাবধানে এই কর্মশালা চলবে।
 
ক্রসওভার প্রথম পর্বের কর্মশালা শেষে ২৩ ডিসেম্বর শুক্রবার বিকেল ৫ টায় অনুষ্ঠিত হবে শিল্পকর্ম প্রদর্শনী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র সচিব, শিল্প সমালোচক মিজারুল কায়েস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থপতি শামসুল ওয়ারেস।

প্রদর্শনী চলবে ২৪ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর  প্রতিদিন দুপুর ২ টা থেকে ৮ টা পর্যন্ত।

বাংলাদেশের অংশগ্রহণকারী শিল্পীরা হচ্ছেন--   রনি আহমেদ, আবদুল হালিম চঞ্চল, আবদুস সালাম, রফিকুল ইসলাম শুভ, স্বর্ণালী মিত্র রিনি, অনুকুল মজুমদার, রিপন সাহা, মনজুর আহমেদ।

আর ভারতের অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে রয়েছেন-- ভগৎ সিং, দীলিপ শর্মা, ফরহাদ হোসেন, গুরদেব সিং, জগদীশ চিনতালা, পুজা বারি, প্রজ্ঞা জেইন।

উল্লেখ্য, ক্রসওভার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ভারতের দিল্লিতে। ১৫ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি ২০১২ পর্যন্ত দিল্লিতে কর্মশালা চলবে। ইন্ডিয়া আর্ট ফেয়ার চলাকালে দিল্লির নামজাদা গ্যালারি আর্ট মলে ক্রসওভার প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় ১৭২২, ডিসেম্বর ১৭২২, ২০১১

গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত


মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা