php glass

ঢাবিতে শতকণ্ঠে বঙ্গবন্ধু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কবিতা আবৃত্তি

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখিত বিভিন্ন কবিতা আবৃত্তি করে ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আবৃত্তিকার শিমুল মুস্তাফা সংগঠনের মডারেটর প্রফেসর আজম প্রমুখ।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হবে। সে উপলক্ষে আয়োজিত আজকের এ অনুষ্ঠান অর্থবহ। এটা অন্যদের গভীরভাবে অনুপ্রাণিত করবে।

গোলাম কুদ্দুস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও ঢাবির শতবর্ষ উদযাপন করা হবে তা আমাদের জন্য গৌরবের। সেই উপলক্ষে আজকের শতকণ্ঠে বঙ্গবন্ধু কতটুকু ভালো হয়েছে তা বিবেচ্য বিষয় নয়। বড় বিষয় হচ্ছে এর মাধ্যমে আমরা জাতির জনককে শ্রদ্ধা নিবেদন করছি। 

শিমুল মুস্তাফা বলেন, আমাদের সংস্কৃতির যুদ্ধ এখনও শেষ হয়েনি। মুক্তিযোদ্ধারা যে স্বপ্নের বাংলাদেশ দেখতে চেয়েছিল তা নির্মাণে আমাদের কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসকেবি/ওএইচ/

নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন
এনটিভির ভিডিও এডিটর আতিক হত্যায় হাইকোর্টের রায় রোববার
সেই বিদ্যালয় ভবনের অনিয়ম পরিদর্শনে নির্বাহী প্রকৌশলী
আপনার প্রিয় এই তারকাকে চিনতে পারছেন তো?


ফেনীতে খাদ্যপণ্য তৈরির কারখানায় অগ্নিকাণ্ড 
দেশে এখন প্রকাশ্যে লুটপাট চলছে: এলডিপি মহাসচিব
বরিশাল আ’লীগের সম্মেলন রোববার, নজর সভাপতি-সম্পাদক পদে
জনি-উডকে নিয়ে টেস্ট স্কোয়াডে ফিরলেন অ্যান্ডারসন 
রাজশাহী আ’লীগের শীর্ষ দুই পদেই আসছে ‘চমক’