বাড়ছে না বইমেলার সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেষদিনে বইমেলায় দর্শনার্থীরা-ছবি-ডি এইচ বাদল

walton

অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলার শেষদিন শুরুর আগে থেকেই মেলায় প্রবেশের জন্য দীর্ঘলাইন দেখা গেছে। তবে শেষদিন হলেও নির্দিষ্ট সময়ের আগে খোলা হয়নি মেলার দ্বার। একইসঙ্গে মেলা প্রাঙ্গণে হানা দিয়েছে বৃষ্টি। তবে এতো কিছুর মধ্যেও নির্দিষ্ট সময়ে মেলা শুরুর প্রত্যাশা করেছেন বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

php glass

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকেই মেলায় প্রবেশের জন্য দীর্ঘলাইন দেখা গেছে বইমেলা প্রাঙ্গণে। অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার (২৭ ফেব্রুয়ারি) মেলা অনেক আগেই শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার একটু আগেই দ্বার খোলা হতে পারে ভেবে তারা আগেভাগেই এসে হাজির হয়েছেন।

এদিকে গতদিনের বৃষ্টির রেশ কাটতে না কাটতেই বেলা ২টা ১৫ মিনিটের দিকে আবারো বৃষ্টি এসে হানা দেয় গ্রন্থমেলা চত্বরে। এদিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, সোহরাওয়ার্দী ও বাংলা একাডেমি প্রাঙ্গণে অনেক স্টলের সামনেই জমে আছে পানি। অনেকেই বই বের করে রোদে দিয়ে শুকাচ্ছেন। কিছু স্টল ও প্যাভিলিয়ন বাতাসে হালকা ক্ষতিগ্রস্ত হলেও এদিন সেগুলোকে মেরামত করতে দেখা গেছে।

তবে এই সবকিছু ছাপিয়ে মেলার সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী। বাংলানিউজের সঙ্গে কথা হলে তিনি বলেন, মেলার সময় বাড়ানো হচ্ছে না। তবে আবহাওয়া প্রতিকূলে থাকলে সমাপনী অনুষ্ঠান যেহেতু সাড়ে ৯টা পর্যন্ত হবে, সেহেতু ক্রেতারা সেই সময় পর্যন্ত সময় পাবেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এইচএমএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু
জায়ানের মরদেহ আসবে মঙ্গলবার
অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
স্বামী-স্ত্রীর ঝগড়া থামাতে গিয়ে সংঘর্ষ, আহত ১১
রোহিঙ্গা সংকট: সম্মিলিত সব ধরনের উদ্যোগ চায় ব্রুনেই


মহাদেবপুরে পাহারাদারের মরদেহ উদ্ধার
আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ
নালিতাবাড়ীতে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ভিটে ছাড়লেন বৃদ্ধ নিরঞ্জন, নেপথ্যে সাত ভূমিদস্যু
নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে বরিশালে মানববন্ধন