php glass

বৃষ্টির চোখ রাঙানিতে শুরু ২৬তম দিনের বইমেলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোমড়া আকাশ উপেক্ষা করেই মেলায় এসেছেন পাঠক/ছবি: বাদল

walton

অমর একুশে গ্রন্থমেলা থেকে: 'আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী যে কোনো সময় বৃষ্টি হতে পারে। প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখার জন্য স্টল মালিকদের অনুরোধ করা যাচ্ছে।'

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার প্রবেশপথেই বাংলা একাডেমির তথ্যকেন্দ্র থেকে এমন সতর্কতামূলক ঘোষণা শোনা যাচ্ছে।

মেঘলা আকাশে বৃষ্টির চোখ রাঙানিতে শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলার ২৬তম দিন। প্রতিদিনের মতো বিকেল ৩টায় মেলার দ্বার উন্মুক্ত করে দেওয়া হয়। এদিনও বৃষ্টির আশঙ্কা উড়িয়ে দিয়ে বইয়ের প্রতি ভালোবাসার টানে মেলায় এসেছেন অনেকে। শেষ সময়ে কিনছেন পছন্দের গল্প, উপন্যাস ইতিহাসের বই।

কথা হয় যাত্রাবাড়ী থেকে আসা কামরুল হাসান রিয়াদের সঙ্গে। আগামী প্রকাশনী থেকে ইতিহাস ও ঐতিহাসিক বইটি দেখছিলেন। বাংলানিউজকে তিনি বলেন, বইমেলায় আসবো বলে গতকাল মনস্থির করেছিলাম। কিন্তু সকালে বৃষ্টি হওয়ায় একটু ভাবনায় পড়ে গিয়েছিলাম। বলা যায় বইয়ের টানেই চলে আসলাম।

তবে পুরো মেলা প্রাঙ্গণে রাত ও সকালে হওয়া বৃষ্টির চাপ রয়েছে। নিচু স্থানে জমেছে পানি। তবে এবারের বৃষ্টিতে তেমন ক্ষতি হয়নি বলে জানিয়েছে প্রকাশনীগুলো।
গোমড়া আকাশ উপেক্ষা করেই মেলায় এসেছেন পাঠক/ছবি: বাদল
ঐতিহ্য প্রকাশনীর বিক্রয়কর্মী আরিফ হোসেন বলেন, প্রতিবছর মেলার শেষ সপ্তাহে বিক্রি বেশি হয়। কিন্তু বৃষ্টি হলে বিক্রি কমে যাবে।

অপরদিকে মেলা শুরুর পর মাওলা ব্রাদার্স প্রকাশনীর শামসুদ্দিন পেয়ারা লিখিত 'আমি সিরাজুল আলম খান: একটি রাজনৈতিক জীবনালেখ্য' গ্রন্থটি পুলিশ নিয়ে গেছে বলে জানিয়েছে স্টলে থাকা বিক্রয়কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
এসকেবি/এএ

ksrm
আইভী রহমানের মৃত্যুবার্ষিকী শনিবার
শিল্পকলায় আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী
বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে কালো অধ্যায়ের সূচনা হয়েছিল
রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার হাল ছাড়েনি: ওবায়দুল কাদের
৬৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড!


কলাপাড়ায় ধর্ষণ মামলার ২ আসামি গ্রেফতার
যুক্তরাষ্ট্রকে টেক্কা দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে পুতিন
আর্জেন্টিনার বিনিয়োগকারীদের বিনিয়োগ বাড়ানোর আহ্বান
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় এডিসিসহ আহত ৮ 
স্কোয়াড থেকে নেইমারকে বাদ দিয়েছে পিএসজি!