নারায়ণগঞ্জে ৪ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রবীন্দ্রনাথের সার্ধশত জন্মজয়ন্তীকে সামনে রেখে রবীন্দ্রনাথের কাহিনী অবলম্বনে নারায়ণগঞ্জে বুধবার থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব।

নারায়ণগঞ্জ: রবীন্দ্রনাথের সার্ধশত জন্মজয়ন্তীকে সামনে রেখে রবীন্দ্রনাথের কাহিনী অবলম্বনে নারায়ণগঞ্জে বুধবার থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব।

বিকেলে শহরের চাষাঢ়া শহীদ জিয়া হল মিলনায়তনে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন দেশের খ্যাতিমান চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার।

উৎসবের প্রথম দিন রবীন্দ্রনাথ ঠাকুর পরিচালিত- চলচ্চিত্র নটীর পূজা, সত্যজিত রায়ের নির্মিত তথ্যচিত্র রবীন্দ্রনাথ, চলচ্চিত্র পোস্টমাস্টার প্রদর্শির্ত হয়।

নারায়ণগঞ্জ সার্ধশত রবীন্দ্রজয়ন্তী পরিষদের সমন্বয়ক রফিউর রাব্বির সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার মসিহউদ্দিন শাকের এবং চিত্রশিল্পী আনোয়ার হোসেন, সার্ধশত রজতজয়ন্ত্রী পরিষদের সদস্য সচিব ভবানী শংকর রায়, চলচ্চিত্র উৎসব কমিটির আহবায়ক হাসান জাফরী প্রমুখ।

শিল্পী মোস্তফা মনোয়ার বলেন, নারায়ণগঞ্জে রবীন্দ্রনাথের কাহিনী নিয়ে এ ধরনের চলচ্চিত্র উৎসব আয়োজন অত্যন্ত আনন্দের। রবীন্দ্রনাথ বলেছিলেন চলচ্চিত্র যতদিন সাহিত্যের গোলামী করবে ততদিন চলচ্চিত্রের মুক্তি নেই। বাংলা চলচ্চিত্রকে এই গোলামী থেকে মুক্ত করেছে শান্তি নিকেতন ঘুরে আসা সত্যজিৎ রায়। রবীন্দ্রনাথের কাহিনী নিয়ে তার নির্মিত প্রতিটি চলচ্চিত্রই অসাধারণ।

২৪ নভেম্বর তপন সিনহা পরিচালনায় কাবুলীওয়ালা ও সত্যজিৎ রায়ের ঘরে-বাইরে, ২৫ নভেম্বর  কুমার সাহানীর পরিচালনায় চার অধ্যায় ও সত্যজিৎ রায়ের চারুলতা, ২৬ নভেম্বর সমাপনী অনুষ্ঠানে ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় নৌকাডুবি, চাষী নজরুল ইসলামের পরিচালনায় শান্তি ও সুমন মুখোপাধ্যায়ের পরিচালনায় চতুরঙ্গ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১

বৃহস্পতিবার ঢাকাবাসীকে ইভিএমের ব্যবহার শেখাবে ইসি
বিএনপির ভোট করার অভ্যাস নেই: আইনমন্ত্রী 
পিকআপভ্যানের মুরগির খাঁচা থেকে গাঁজা জব্দ, আটক ৩
ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নেমে শাস্তি পেলেন ফিল্যান্ডার
‘নির্দেশ মানতে গিয়ে মার খেতে হয়েছে’


সিলেটে বাসচাপায় বৃদ্ধ নিহত
ওয়ারীতে শ্রমিকদল নেতা গুলিবিদ্ধ
মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ
‘করোনা ভাইরাস রোধে প্রবেশদ্বারে স্ক্যানার বসানো হয়েছে’
‘ধর্ম ব্যবহার করে কেউ যেনো সাম্প্রদায়িকতা না ছড়ায়’