বইমেলার পরিবেশে সন্তুষ্টি, সংগ্রহে পছন্দের বই

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় বই দেখছেন এক নারী/ছবি- ডি এইচ বাদল

walton

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বাঙালির প্রাণের উৎসব অমর একুশে গ্রন্থমেলার তৃতীয় দিনের কার্যক্রম শুরু হয়েছে। অন্যবারের তুলনায় প্রথমদিকে মেলা গোছানোর কাজ শেষ করতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বইপ্রেমীরা। একইসঙ্গে মেলা ঘুরে তারা পছন্দের বই সংগ্রহ করছেন।

php glass

রোববার (৩ ফেব্রুয়ারি) বিকেলে মেলার দ্বার উন্মুক্ত করার পর বইপ্রেমীরা আসতে শুরু করেন। গ্রন্থমেলার প্রথম দুইদিন ছুটি থাকায় দর্শনার্থী-বইপ্রেমীদের ভিড় ছিল বেশি। সে তুলনায় আজ দর্শনার্থীর উপস্থিতি কম। তবে সন্ধ্যা নাগাদ লোকসমাগম বাড়বে বলে মনে করছে প্রকাশনীগুলো।

মেলায় সোহরাওয়ার্দী উদ্যান অংশের লেকের পাড়ে বন্ধুদের নিয়ে বসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র মিনথাল আহমেদ মাসুম। বাংলানিউজকে বলেন, প্রতি বছর বইমেলায় আসা হয়। কিন্তু এবার প্রথমদিকে মেলা গোছানো মনে হচ্ছে। বিশেষ করে মেলার পরিসর বৃদ্ধি পাওয়ায় স্টলগুলোর সামনে ঘিঞ্জি পরিবেশ তৈরি হয়নি।

তবে মেলায় ধুলো নিয়ন্ত্রণের জন্য আরো বেশি তৎপর হওয়া দরকার মনে করেন টাঙ্গাইল থেকে আসা তৈয়বুর রহমান। বাংলানিউজকে তিনি বলেন, বাচ্চাদের নিয়ে মেলায় এসেছি। তবে ধুলো গতবারের মতোই আছে। এবার বেশি পরিমাণ বালু দিলেও পানি দেওয়া হয়নি।

মেলায় বই দেখছেন দর্শনার্থীরাঅনন্যা প্রকাশনী থেকে হুমায়ূন আহমেদের দেয়াল উপন্যাস খোঁজ করছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্রী কারিমা আক্তার। কিন্তু বিক্রয়কর্মীরা পরামর্শ দিলেন হুমায়ূন আহমেদ সমগ্র নিতে। বাংলানিউজকে তিনি বলেন, সমগ্র নেওয়াতে একসঙ্গে অন্য উপন্যাসও পেলাম। পছন্দ হওয়ায় বইটি কেনা।

তাম্রলিপির বিক্রয়কর্মী আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিক্রি শুরু হয়েছে। সময় অনুযায়ী আরো বাড়বে। বিক্রির মধ্যে উপন্যাস বেশি বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুরায়ি ০৩, ২০১৮
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
ফের পেছালো রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন জমার তারিখ
পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না এমবাপ্পে
৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
সিটি লুব অয়েল ইন্ডাষ্ট্রিজে নিয়োগ
গোমস্তাপুরে ধানবোঝাই ট্রাক উল্টে শ্রমিক ১


সোনাগাজীতে চিত্রা হরিণ উদ্ধার
ববিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
তারুণ্যেই শক্তি খুঁজে পাচ্ছেন কোচ স্টিভ রোডস
বাঁশখালীতে আগুনে পুড়লো ৯ দোকান
‘দ্য গার্ল অন দ্য ট্রেন’র রিমেকে পরিণীতি