পাবনায় মাসব্যাপী বই মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা ও প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট গবেষক ও শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। ছবি-বাংলানিউজ

walton

পাবনা: পাবনায় শুরু হয়েছে মাসব্যাপী বইমেলা ও সপ্তাহব্যাপী পুস্তক প্রর্দশনী। 

php glass

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের দোয়েল সেন্টার চত্বরে এ বইমেলা ও প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট গবেষক ও শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। এ আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে বইমেলা উদযাপন পরিষদ।

মঙ্গল প্রদীপ প্রজ্বলন, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে আয়োজিত এ মেলা ও প্রদর্শনীর। এছাড়া শতবর্ষের ঐতিহ্যবাহী অন্নদা গোবিন্দ লাইব্রেরিতে প্রর্দশন করা হচ্ছে ৩০ হাজার বই। এখানে রয়েছে দু’শ’ বছরের পুরনো তালপাতায় ও হাতে লেখা পান্ডুলিপি।

পাবনা বইমেলা উদযাপন পরিষদ সভাপতি শিবজিত নাগের সভাপিতত্বে অনুষ্ঠিত উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন- পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, সংবাদ পত্র পরিষদ সভাপতি আব্দুল মতিন খান প্রমুখ। 

এবারের বই মেলায় ৩৭টি স্টল রয়েছে। পাবনার ঐতিহ্যবাহী মাসব্যাপী এ বইমেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। ঢাকা থেকে প্রথমা প্রকাশনীসহ স্থানীয় বেশ কিছু প্রকাশনীর প্রকাশিত বই মেলা পাওয়া যাবে। গত বছর এ বই মেলায় প্রায় অর্ধকোটি টাকার বই বিক্রি হয়েছিল। 

বাংলাদেশ সময়: ০৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ
সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার
হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ


হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ
আশুলিয়ায় অটোরিকশার ধাক্কায় নারী নিহত
ভিন্ন স্বাদের চিকেন কাবাব (ভিডিও)
পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসিকে অভিনন্দন ডিএসই’র