চলছে হেমন্তের বইমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের সৃজনশীল প্রকাশনাকে সারা বছরব্যাপী পাঠকের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে ‘হেমন্তের বইমেলা ১৪১৮’। ১৫ নভেম্বর রাজধানীর পাবলিক লাইব্রেরির উন্মুক্ত চত্বরে নিয়মিত আয়োজনের ধারাবাহিকতায় চতুর্থবারের মতো আয়োজিত হলো এই মেলা।

বাংলাদেশের সৃজনশীল প্রকাশনাকে সারা বছরব্যাপী পাঠকের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে ‘হেমন্তের বইমেলা ১৪১৮’। ১৫ নভেম্বর রাজধানীর পাবলিক লাইব্রেরির উন্মুক্ত চত্বরে নিয়মিত আয়োজনের ধারাবাহিকতায় চতুর্থবারের মতো আয়োজিত হলো এই মেলা। দেশের ১৮টি সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠানের আয়োজনে বিকেলে উদ্বোধন হয় এই মেলার।

বইমেলা উদ্বোধন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।

ড. মিজানুর রহমান বলেন, মানবাধিকার উন্নয়নের সঙ্গে বইয়ের একটি নিবিড় সম্পর্ক রয়েছে। দেশের সকল মানুষের মধ্যে বই পাঠের প্রবণতা যতটা বাড়বে, সচেতনতার দিকটি ততই উন্নত হবে। আর মানুষের হাতের কাছে প্রয়োজনীয় একটি বই পৌঁছে দেয়ার সবচেয়ে বড় আয়োজন হচ্ছে একটি বইমেলা।

১২ দিনব্যাপী এই মেলায় অংশ নিয়েছে : পাঠক সমাবেশ, জাগৃতি, সন্দেশ, প্যাপিরাস, ভাষাচিত্র, ঘাস ফুল নদী, পলল, ম্যাগনাম ওপাস, পড়ুয়া, উৎস, শ্রাবণ, শুদ্ধস্বর, কথাপ্রকাশ, প্রথমা, জনান্তিক, মুক্তচিন্তা, নিমফিয়া, স্বরাজ প্রকাশনী। সহযোগী হিসেবে অংশ নিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন, বুত্থান ফাউন্ডেশন ও হামদর্দ।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ২৬ নভেম্বর।

বাংলাদেশ সময় ১১১৬, নভেম্বর ১৬, ২০১১

সৌন্দর্যের জগতে ফারহানা চৈতি’র বাধাহীন পথচলা
ফেনী ইউনিভার্সিটিতে শিক্ষক-কর্মকর্তা নিয়োগ
ডিএনসিসির ৮ ভেন্যু থেকে করা হবে নির্বাচনী মালামাল বিতরণ
লালমনিরহাট কারাগারের জেলার আর নেই
খুবির মেডিক্যাল সেন্টারের নির্মাণ কাজের উদ্বোধন


যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত
বানরের খামচি খেয়ে যুব বিশ্বকাপ শেষ অজি ব্যাটসম্যানের
গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বিপর্যস্ত রাজশাহীবাসী
‘পাহারার নামে সন্ত্রাসীরা ভোটের পরিবেশ বিঘ্নিত করতে পারে’
কারাগারে শূন্যপদে ১১৭ চিকিৎসক নিয়োগে নির্দেশ