php glass

শ্রীমঙ্গলে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবরুদ্ধ সময়ের কবিতা

walton

মৌলভীবাজার: যুগের অনিবার্য জরুরি আহ্বান ও মানবিক প্রেরণা জাগ্রত করতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুরু হয়েছে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’ পাঠের আয়োজন।

শুক্রবার (১৬ নভেম্বর) বিকেল ৪টায় লামুয়া সিরাজনগর এলাকায় দু’দিন ব্যাপী এ আয়োজন শুরু হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কবিরা এ আয়োজন যোগ দিয়েছেন।

অনুষ্ঠানের ‘আবরুদ্ধ সময়ের কবিতা’ আন্দোলনের অন্যতম উদ্যোক্তা কবি হান্নান কল্লোলের স্বাগত বক্তব্যের মাধ্যমে আয়োজনের সূচনা হয়। এতে আরও বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি।

পরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা অর্ধশতাধিক কবি দেশের বর্তমান অবস্থা, মানবতা, সমাজ, সংস্কৃতি ও রাজনীতি নিয়ে কবিতা আবৃতি করেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- কবি সরকার আজিজ, চিনু কবির, আশিক আকবর, এহসান হাবীব, শামশাম তাজিল, হাসান জামিল প্রমুখ।

স্বাগত বক্তব্যে কবি হান্নান কল্লোল বলেন, আমাদের পৃথিবীতে এমনও সময় থাকে যে সময়টা নানাভাবে অবরুদ্ধ হয়ে যায়। এটা বাংলাদেশ শুধু নয়, বিশ্বব্যাপী তা বিদ্যমান। সে সময় কবিরাই সবার আগে প্রতিবাদমুখর হয়ে যান। আমরা তেমনই সময় পার করছি। তাই ময়মনসিংহ থেকে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’ নামে একটি আন্দোলন শুরু করি। সেই ধারাবাহিকতায় শ্রীমঙ্গলে এ আয়োজন করা হয়েছে। ক্রমান্বয়ে তা সারা দেশে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: মৌলভীবাজার
ksrm
‘বন্দুকযুদ্ধে’ নিহত মাদক কারবারি রোহিঙ্গা দম্পতি
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান


রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস
আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার