ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

বরিশালে ২ দিনব্যাপী ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনী  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
বরিশালে ২ দিনব্যাপী ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনী   বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনীর উদ্বোধন

বরিশাল: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশালে দুই দিনব্যাপী ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনী শুরু হয়েছে। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান।  

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ-বীর বিক্রম, ভাষা সৈনিক ইউসুফ হোসেন কালু, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজল ঘোষ।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, আলী জসিম, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবকে সাধারণ সম্পাদক কামরুল আহসান, নারী নেত্রী নিগার সুলতানা হনুফা প্রমুখ।  

বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে দ্বিতীয়বারের মতো এ প্রদর্শনী বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১০টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে।  

প্রদর্শনীতে বাংলা ভাষা, সাহিত্য, ভাষা আন্দোলন ও বরিশালের লেখক, দুষ্প্রাপ্য বেশ কিছু গ্রন্থ ও বরিশাল নিয়ে লেখা প্রায় ৪শ’ বই ও অর্ধশত ডকুমেন্ট প্রদর্শিত হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa