ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

ফাগুনের হাওয়ায় মুখর বইমেলার বিকেল

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
ফাগুনের হাওয়ায় মুখর বইমেলার বিকেল পছন্দের বই খুঁজে নিচ্ছেন বইপ্রেমীরা

অমর একুশে গ্রন্থমেলা থেকে: প্রকৃতির দখিনা দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। বসন্তের আগমনে কোকিল গাইছে গান। বাসন্তী রঙের সূর্যের আলোয় সেজেছে অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ। নতুন বইযের টানে সেখানে ছুটে আসছেন বইপ্রেমীরা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলার স্টলে স্টলে লক্ষ্য করা গেছে বইপ্রেমীদের ভিড়। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায় অন্য প্রকাশ, সময় প্রকাশন, অনন্যা, জাগৃতিসহ স্বনামধন্য প্রকাশনীর স্টলগুলোতে পাঠকদের উপস্থিতি ছিল বেশ চোখে পড়ার মতো।

বসন্তের বিকেলে পাঠকদের মনে যেন নতুন করে প্রেম জাগিয়েছে নতুন সব বই।

মেলা প্রাঙ্গণে কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালযের শিক্ষার্থী হাবিবার সঙ্গে। তার ভাষায় ‘আজকে বিকেলে আবহাওয়াটা চমৎকার। ’ বাংলানিউজকে তিনি জানান, তিনি বন্ধুদের নিয়ে বইমেলায় ঘুরতে এসেছেন আজ। সবাই মিলে কিনবেন অনেকগুলো বই। সাথে চা-কফির পাশাপাশি চুটিয়ে আড্ডাও দেবেন।

বিভিন্ন স্টলের বিক্রয়কর্মীরা জানান, পাঠকরা মেলায় আসছেন। আশা করা হচ্ছে প্রত্যেক দিন ক্রেতার সংখ্যা বাড়বে। আর এখন যারা মেলায় আসছেন, তারা প্রত্যেকেই বই কিনছেন।

এদিকে বিকেলে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, মূলমঞ্চে চলছে আলোচনা সভা। মেলায় আসা অনেকেই সেই আলোচনা শুনছেন। সন্ধ্যায় এখানে বসবে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিবেশিত হবে সামিউন জাহান দোলার একক অভিনয়ে ধ্রুপদী অ্যাক্টিং স্পেস-এর নাটক নভেরা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa