php glass

বিজয়ের ৪০ বছর উপলক্ষে ‘দাঁড়কাক’-এর নানা আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের গৌরবময় বিজয়ের ৪০ বছরে পদার্পণ উপলক্ষে ৪০টি চিত্রকর্ম নিয়ে লিটল আর্ট গ্যালারি ‘সেফটিপিন বাই দাঁড়কাক’ ‘রক্তরঙের বিজয়ী রবি’ শিরোনামে বরেণ্য ভাস্কর অধ্যাপক হামিদুজ্জামান খান এবং শিল্পী দেওয়ান মিজানের সমন্বয়ে পদ্মার জেগে ওঠা চরে একটি ...

বাংলাদেশের গৌরবময় বিজয়ের ৪০ বছরে পদার্পণ উপলক্ষে ৪০টি চিত্রকর্ম নিয়ে লিটল আর্ট গ্যালারি ‘সেফটিপিন বাই দাঁড়কাক’ ‘রক্তরঙের বিজয়ী রবি’ শিরোনামে বরেণ্য ভাস্কর অধ্যাপক হামিদুজ্জামান খান এবং শিল্পী দেওয়ান মিজানের সমন্বয়ে পদ্মার জেগে ওঠা চরে একটি আর্টক্যাম্প পরিচালনা করে। পাশাপাশি কবি সোহেল অমিতাভর কবিতা ‘গেরিলা ৭১’ অবলম্বনে করা চিত্র প্রদর্শনী চলছে রাজধানীর ৭৫ সেন্ট্রাল রোডে।

২৬ ডিসেম্বর এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পাট ও বস্ত্রমন্ত্রী ও লেখক আবদুল লতিফ সিদ্দিকী এমপি। বিশেষ অতিথি ছিলেন কবি বিদ্যুত বসু। সভাপতিত্ব করেন কবি অসীম সাহা।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ২৭ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হয় কবিদের কবিতা পাঠ। পাঠ করেন কবি মুহম্মদ নুরুল হুদা, সাইফুল বারী, সোহেল অমিতাভ, হারিসুল হক,  সৈকত হাবিব, রহমান হেনরী, রনজু রাইম, চরু হক, রাহেল রাজীব মন্ডল, সঞ্জীব পুরোহিত প্রমুখ।

তৃতীয় দিন ২৮ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হয় বিশ্বজিৎ ঘোষের সঞ্চালনায় ‘মুক্তিযুদ্ধের কথাসাহিত্য’ শিরোনামে আলোচনা সভা ও কবিতা পাঠ।

এছাড়া ২৯ ডিসেম্বর মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, টুনটুন বাউলের সঙ্গীত এবং মেহরাব ও তার দল পরিবেশন করবেন ভালোবাসার গান। ৩০ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানে সনদ প্রদান, মুক্তিযুদ্ধে চিত্রশিল্পীদের অবদান শীর্ষক আলোচনা এবং অ্যালবার্ট খানের মুক্তিযুদ্ধভিত্তিক ডিজিটাল ছবি ‘এখনো দুঃসময়’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় ০০২০, ডিসেম্বর ২৯, ২০১০

ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের
প্রণব মুখার্জি-খান আতার জন্ম
খালেদার মুক্তির জন্য স্বেচ্ছায় কারাভোগে রাজি ফেনী বিএনপি


‘মাথাপিছু আয় ৬০০০ ডলারের আগেই সবার কাছে গাড়ি থাকবে’
দলের জন্য সবটুকু অভিজ্ঞতা ঢেলে দেবেন গিবস
কর দিতে হয়রানি হলে তাৎক্ষণিক ব্যবস্থা: অর্থমন্ত্রী
মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস