php glass

তরুণ শিল্পী ডি.ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শুরু হলো ধানমন্ডি দৃক গ্যালারিতে তরুণ শিল্পী ডি ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী।  ৩ ডিসেম্বর সন্ধ্যায় প্রদর্শনীটি উদ্বোধন করেন  শিল্পী অলকেশ ঘোষ ও হরেন্দ্রনাথ রায়।

শুরু হলো ধানমন্ডি দৃক গ্যালারিতে তরুণ শিল্পী ডি ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী।  ৩ ডিসেম্বর সন্ধ্যায় প্রদর্শনীটি উদ্বোধন করেন  শিল্পী অলকেশ ঘোষ ও হরেন্দ্রনাথ রায়।

প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রায় ৪০টি ছবি। মল্লিক তার ছবির বিষয় হিসেবে বেছে নিয়েছেন নিজস্ব ঐতিহ্যকে। তার ছবিতে উঠে এসেছে পুরান ঢাকা,  গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ, নারীশরীরের রহস্যময় বিচিত্র ভঙ্গি, ষাঁড়ের লড়াই, পৌরাণিক ঘোড়ার ক্ষিপ্রতাসহ বিচিত্র অনুষঙ্গ।

মল্লিকের ছবির একটা বড় বৈশিষ্ট হলো তার ছবির মধ্যে পৌরাণিক শিল্পের ছোঁয়া পাওয়া যায়। তিনি বড় ক্যানভাসে ছবি আঁকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন, যা খুব সহজেই দর্শকদের ছবির ভাষা উপলব্ধি করতে সাহায্য করে। এটি তার দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী।

প্রদর্শনী সম্পর্কে ডি ডি মল্লিক বলেন, ‘আপন বেদনার সাথে আপনার কথোপকথন কেউ চিত্রকলায়, কেউ ভাস্কর্যে, কেউ গানে, কেউ উপন্যাসে কেউ গানে রূপ দেন। তবে দীর্ঘ পরিশ্রমের পর সেই রূপ ও রসের যে অভিব্যক্তি তা সবার সাথে ভাগাভাগি করার উদ্দেশ্যেই আমার এই দ্বিতীয় প্রদর্শনীর আয়োজন। আমি অ্যাবস্ট্রাক্ট কাজের চেয়ে প্লেন ওয়ার্ক করতেই পছন্দ করি।’

প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ৯ ডিসেম্বর।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৫৫, নভেম্বর ০৩, ২০১০

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০