php glass

বেঙ্গলে চলছে ‘সৃজনে ও শেকড়ে-৬’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিভিন্ন শিল্পীর নিরন্তর সৃজনপ্রচেষ্টায় বাংলাদেশের চিত্রকলায় কত যে বৈচিত্র্য ও ভিন্নমাত্রা যোগ হয়েছে তা বেঙ্গল গ্যালারির ‘সৃজনে ও শেকড়ে-৬’ শিরোনামের চিত্রপ্রদর্শনী দেখলেই টের পাওয়া যায়।

বিভিন্ন শিল্পীর নিরন্তর সৃজনপ্রচেষ্টায় বাংলাদেশের চিত্রকলায় কত যে বৈচিত্র্য ও ভিন্নমাত্রা যোগ হয়েছে তা বেঙ্গল গ্যালারির ‘সৃজনে ও শেকড়ে-৬’ শিরোনামের চিত্রপ্রদর্শনী দেখলেই টের পাওয়া যায়।

বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টসের দশম বর্ষপূর্তি উপলে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ২৯ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এ প্রদর্শনী। এটি চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

বারো দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন পররাষ্ট্র সচিব ও শিল্প সমালোচক মিজারুল কায়েস। প্রদর্শনী ঘুরে দেখার পর তিনি বাংলানিউজকে বলেন, ‘আমাদের ঐতিহ্য, মানুষের বাঁচার আকাক্সক্ষা, সুখ-দুঃখ, হতাশা ও বেদনা শিল্পীদের  চিন্তা ও চেতনার জগৎকে উদ্দীপ্ত করে। তাই তাদের ছবি হয়ে ওঠে মানবিক অভিজ্ঞতার দলিল। এই দশজনের সৃজনে প্রবেশ করলে আমাদের অভিজ্ঞতার দিগন্ত প্রসারিত হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী হাশেম খান। সম্মানিত অতিথি ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশিদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী নাসিম আহমেদ নাদভী এবং বেঙ্গল গ্যালারির পরিচালক সুবীর চৌধুরী।

প্রদর্শনীতে নাসিম আহমেদ নাদভী, গোলাম ফারুক বেবুল, আহমেদ শামসুদ্দোহা, ওয়াকিলুর রহমান, সাইদুল হক জুইস, আতিয়া ইসলাম অ্যানি, মোহাম্মদ মনিরুজ্জামান, মোহাম্মদ ইকবাল, মোস্তফা জামান এবং রনি আহম্মেদ এ দশজন শিল্পীর ৪টি করে  শিল্পকর্ম স্থান পেয়েছে।

প্রদর্শনী প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১০, অক্টোবর ৩০, ২০১০

ksrm
সোনালি আঁশ: ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’
বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
পেঁয়াজের দাম এক দিনে বেড়েছে ৮ টাকা, আরও বাড়ার শঙ্কা
লক্ষ্মীপুরে দুই ডাকাতদলের মধ্যে গুলিবিনিময়, নিহত ১


স্কুলছাত্রীকে অপহরণের পর হত্যা, ৩ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লা থেকে অজগর ও ঈগলসহ ৫৪টি বন্যপাখি উদ্ধার
সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের
গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪, আহত ১১
পলাশবাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত