বিসিসি নির্বাচনে ৯ বিচার বিভাগীয় হাকিম নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিসির নির্বাচন।

বরিশাল: বরিশাল সিটি করপোরশন (বিসিসি) নির্বাচনে নির্বাচনী অপরাধ বিচারার্থে আমলে নেওয়া এবং তা সংক্ষিপ্ত বিচারের জন্য নয়জন বিচার বিভাগীয় (জুডিশিয়াল) হাকিম নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২২ জুলাই) নির্বাচন কমিশনের নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

যেখানে উল্লেখ করা হয়েছে, ভোটগ্রহণের আগের দিন, ভোটের দিন ও পরে দু'দিনসহ মোট চারদিন অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচারের জন্য বিচার বিভাগীয় হাকিমদের নিয়োগ দেওয়া হয়েছে। গত ১৯ জুলাই তাদের নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। হাকিমরা ভোট সংশ্লিষ্ট অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার করবেন। তারা ২৯ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

দায়িত্বপ্রাপ্ত বিচার বিভাগীয় হাকিমরা হলেন- নগরের ১,২ ও ৩ নং ওয়ার্ডে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদ, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের জন্য ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে বরিশালের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অনুতোষ চন্দ্র বালা, ১০,১১ ও ১২ নং ওয়ার্ডের জন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার, ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের জন্য বরিশালের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শামিম আহম্মেদ, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডে বরিশালের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাম্মী আকতার, ১৯,২০,২১ ও ২৮ নং ওয়ার্ডের জন্য ভোলার চরফ্যাশন চৌকির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শিবলী নোমান খান, ২২, ২৩, ২৪ ও ২৯ নং ওয়ার্ডের জন্য ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচএম কবির হোসেন এবং ২৪, ২৫, ২৬ ও ৩০ নং ওয়ার্ডে গোপালগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস। 

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল সিটি নির্বাচন
জঙ্গি আস্তানা ‘নিলুফা ভিলা’য় চূড়ান্ত অভিযান সকালে
আগুন ছড়ানো ম্যাচে শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়
খাশোগি ইস্যুতে সৌদি বাদশাহর সঙ্গে বৈঠক করেছেন পোম্পেও
হলুদ কার্ড হজম করলেন নেইমার
রামুতে ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
নেত্রকোনায় অটোরিকশাসহ অজ্ঞানপার্টির সদস্য গ্রেফতার
উত্তরখানে আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৪
হাবিবে মিল্লাত পুনরায় আইপিইউর স্বাস্থ্য কমিটির সভাপতি 
 বাউল সম্রাট লালনের প্রয়াণ
ধলেশ্বরী নদীতে লঞ্চযাত্রী নিখোঁজ