ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

লাইফবয় সাবানের সঙ্গে ১০ লাখ মিনিট ফ্রি ‘ডক্টর কন্সালটেশন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
লাইফবয় সাবানের সঙ্গে ১০ লাখ মিনিট ফ্রি ‘ডক্টর কন্সালটেশন’

ঢাকা: ইউনিলিভারের লাইফবয়, বিশ্বের এক নম্বর সোপ ব্র্যান্ড এবং ডিজিটাল হেলথকেয়ার সলিউশানসের (ডিএইচ) সোশ্যাল বিজনেস ডিজিটাল হসপিটাল একত্রিত হয়ে সারা দেশে ১০ লাখ মিনিট ফ্রি ডিজিটাল ‘ডক্টর কন্সালটেশন’র উদ্যোগ শুরু করেছে। এ উদ্যোগটি গত বছরের ২৫ ডিসেম্বর (শুক্রবার) থেকে শুরু হয়েছে।



এই পার্টনারশিপটির উদ্দেশ্য করোনা ভাইরাসে (কোভিড-১৯) চলমান প্রভাব এবং শীতকালীন নানান ধরনের অসুস্থতা যেমন-ঠাণ্ডা ও জ্বর থেকে সবাইকে সুরক্ষিত রাখতে ভিডিও কল, চ্যাট এবং ফোন কলের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ দেওয়া। এতে করে যাতায়াতের বিড়ম্বনা ছাড়া ঘরে বসেই নেওয়া যাবে চিকিৎসকের পরামর্শ।

লাইফবয়ের ১৫০ গ্রামের স্পেশাল এডিশন সাবান প্যাকেটের ওপরে থাকা কোড এসএমএস করে, ডিজিটাল হসপিটালের পক্ষ থেকে ৩০ দিনের জন্য ফ্রি-তে অনলাইনে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন গ্রাহকরা।

কোভিডের সঙ্গে শীতকালীন অন্যান্য অসুস্থতা যেমন-সাধারণ ফ্লু, জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যাও এখন বেড়েই চলেছে। বাংলাদেশের নাগরিকদের জন্য মানসম্মত চিকিৎসা পাওয়া বর্তমানে তাই একটি উদ্বেগের বিষয়।

ইউনিলিভার এবং ডিএইচের বিশ্বাস, কোভিডের বিস্তার থেকে জনগণকে রক্ষা করতে, বিদ্যমান চিকিৎসা ব্যবস্থার পাশাপাশি এই উদ্যোগটি একটি বাড়তি মাত্রা যোগ করবে।  
উল্লেখযোগ্য যে, এই প্রথম সর্ববৃহৎ এফএমসিজি কোম্পানি, ডিজিটাল হেলথকেয়ার মার্কেট লিডারের সঙ্গে একত্রিত হয়ে, সরকারের প্রচেষ্টার সঙ্গে বাড়তি সহযোগিতা দিয়ে দেশে কোভিড মহামারি মোকাবিলায় সবার জন্য মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করতে চাচ্ছে।

লাইফবয় সাবানের ১৫০ গ্রামের স্পেশাল প্যাকেটে একটি করে কোড আছে। রেজিস্ট্রেশন সফল করার জন্য প্যাকেটের গায়ে লেখা নির্দেশাবলি অনুসরণ করে কোডটি ২৬৯৬৯ নম্বরে পাঠাতে হবে।   গ্রাহকরা ০৮০০০১১১০০০ (টোল-ফ্রি) নম্বরে কল দিয়ে ডাক্তারের সঙ্গে আনলিমিটেড কন্সালটেশন করার পাশাপাশি ভিডিও কন্সালটেশন এবং ডক্টর চ্যাটের জন্য গুগল প্লে-স্টোর থেকে ‘ডিজিটাল হসপিটাল’ অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

সবার জন্য ইউনিলিভার এবং ডিজিটাল হেলথকেয়ার সলিউশানস একত্রিত হয়ে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ৩ ‘গুড হেলথ অ্যান্ড ওয়েল-বিং’ অর্জন করার লক্ষ্য নিয়ে সবার জন্য প্রয়োজনীয় হেলথকেয়ার এবং সুস্বাস্থ্য সম্পর্কিত সার্ভিস নিশ্চিত করতে কাজ করছে।

ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক কেদার লেলে বলেন, এই মহামারির শুরু থেকে আমরা বাংলাদেশে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই এ সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছি। সেই প্রতিশ্রুতিতে আমাদের প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্কিত সবাইকে পণ্য অনুদান, সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য সম্পর্কিত অবকাঠামো উন্নয়ন, জনগণ এবং তাদের জীবিকাকে সুরক্ষিত করার বিষয়গুলো অন্তর্ভুক্ত। আমাদের সর্ববৃহৎ হাইজিন ব্র্যান্ড লাইফবয় সারা দেশের জনগণকে সহযোগিতার লক্ষ্যে এই প্রতিশ্রুতি পরিচালনা করছে এবং বিভিন্ন পার্টনারের সঙ্গে কাজ করছে।

কোভিডের সঙ্গে শীতকালীন অসুস্থতার সঙ্গে লড়াই করার জন্য আমাদের জনগণের জন্য উন্নত মানের চিকিৎসা ব্যবস্থা দরকার। ডিজিটাল হসপিটালের সঙ্গে এই পার্টনারশিপের মাধ্যমে, এই কঠিন সময়ে লাইফবয় জনগণকে সুস্বাস্থ্যে সহযোগিতা এবং আরও ভালো হাইজিনের ব্যবস্থা করতে পারবে।

এই বিষয়ে, ডিএইচের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান বাণিজ্যিক কর্মকর্তা অ্যান্ড্রু স্মিথ বলেন, শীতকালে ঠাণ্ডা এবং ফ্লু বাংলাদেশের লাখো মানুষের জন্য একটি চিন্তার বিষয়। লাইফবয় সাবান কেনার মাধ্যমে ফ্রি-তে চিকিৎসকদের কল করার সুযোগটি ইউনিলিভার বাংলাদেশ এবং ডিজিটাল হসপিটালের প্রশংসনীয় উদ্যোগ। আমাদের লক্ষ্য জনগণের জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য করা এবং সবার মধ্যে স্বাস্থ্যসম্মত অভ্যাস গড়ে তোলার বিষয়ে সহযোগিতা করা।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa