ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

দায়িত্বরত অবস্থায় নার্সদের ইউনিফর্ম পরিধানের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
দায়িত্বরত অবস্থায় নার্সদের ইউনিফর্ম পরিধানের নির্দেশ

ঢাকা: দায়িত্বরত অবস্থায় বা অফিস চলাকালে নার্সদের নির্ধারিত ইউনিফর্ম পরিধান করা নিশ্চিত করতে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (২৫ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নিয়ন্ত্রণাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আওতাধীন দেশের সব হাসপাতাল, স্বাস্থ্য প্রতিষ্ঠান, নার্সিং কলেজ, নার্সিং ইনস্টিটিউটে কর্মরত সহকারী নার্স, মিডওয়াইফ, সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপ-তত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা পাবলিক হেলথ নার্স, অধ্যক্ষ/লেকচারার (নার্সিং কলেজ) অধ্যক্ষ/ইন্সট্রাক্টর (নার্সিং ইনস্টিটিউট) অনেকেই অনুমোদিত ইউনিফর্ম দায়িত্বরত অবস্থায় অফিস সময়ে পরিধান করছেন না। বিষয়টি কোনোভাবেই কাম্য নয়। দায়িত্বরত অবস্থায়/অফিস সময়ে নার্সকে আবশ্যিকভাবে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০১৬ সালের নভেম্বর মাসের স্মারকে জারিকৃত নির্ধারিত ইউনিফর্ম পরিধান করতে হবে।

চিঠিতে সহকারী নার্স, মিডওয়াইফ, সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপতত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা পাবলিক হেলথ নার্স, অধ্যক্ষ/লেকচারার (নার্সিং কলেজ) অধ্যক্ষ/ইন্সট্রাক্টর (নার্সিং ইনস্টিটিউট) এবং ছাত্র-ছাত্রী যাতে দায়িত্বরত অবস্থায়/অফিস চলাকালে নির্ধারিত ইউনিফর্ম পরিধান করে তা নিশ্চিত করার জন্য মহাপরিচালককে অনুরোধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa