ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

মাগুরায় করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
মাগুরায় করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন করেন সাইফুজ্জামান শিখর। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরা বক্ষ্মব্যাধি হাসপাতালের ল্যাবে করোনা পরীক্ষার জন্য জিন এক্সপার্ট মেশিন স্থাপন করা হয়েছে।  

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় ভায়না মোড়ে অবস্থিত বক্ষ্মব্যাধি হাসপাতাল ল্যাবে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু।

সিভিল সার্জন ডা. প্রদীপ সাহা বাংলানিউজকে জানান, মূলত যক্ষ্মা পরীক্ষা ও কোনো ধরনের যক্ষ্মা রোগীকে কি ধরনের ওষুধ দেওয়া হবে তা নির্ণয়ে এ মেশিন ব্যবহার হলেও এ মেশিনের ম্যাধ্যমে নির্ভুলভাবে করোনা পরীক্ষা সম্ভব। দেশে দু-একটি হাসপাতালে এ মেশিন রয়েছে।  
মাগুরা-১ আসনের এমপি অ্যাড. সাইফুজ্জামান শিখর মহোদয়ের প্রচেষ্টায় মাগুরায় এ মেশিন স্থাপন করা সম্ভব হয়েছে। এ মেশিন স্থাপনের ফলে এখন প্রতিদিন মাগুরায় প্রায় ৫০টি করে করোনার নমুনা পরীক্ষা সম্ভব হবে। করোনা পরীক্ষার জন্য বক্ষ্মব্যাধি হাসপাতালের একজন ল্যাব টেকনিশিয়ানকে বিশেষ প্রশিক্ষণ করিয়ে আনা হয়েছে।

এমপি সাইফুজ্জামান শিখর বলেন, অতি প্রয়োজনীয় ও জরুরি রোগীদের করোনা পরীক্ষার জন্য মাগুরা বক্ষ্মব্যাধি হাসপাতালের ল্যাবে এ জিন এক্সপার্ট মেশিন স্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রীর জন্মদিনে এটা মাগুরাবাসীর জন্য তার উপহার। এ জন্য তিনি প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ুর জন্য মাগুরাবাসীর কাছে দোয়া কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa