ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ’র উদ্যোগে ফার্মাসিস্ট ডে উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ’র উদ্যোগে ফার্মাসিস্ট ডে উদযাপন

বিশ্বস্বাস্থ্য ব্যবস্থার রূপান্তর এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ এর উদ্যোগে ২৫ শে সেপ্টেম্বর উদযাপিত হলো বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২০।

স্বাস্থ্যখাতে ফার্মাসিস্টদের সঠিক গুরুত্ব এবং ভূমিকা সবার সামনে তুলে ধরার জন্য সারাবিশ্ব এ দিনটিকে প্রতিবছর উদযাপন করে থাকে।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আক্রমণে পুরো বিশ্ব আজ বিপর্যস্ত। তাই স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ দিনভর নানা অনুষ্ঠানের মাঝে ভার্চুয়াল আলোচনা সভা, ফার্মা অলিম্পিয়াড, সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিনটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোহাম্মাদ এনামুল হক এবং স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেড এর মার্কেটিং ডিরেক্টর আহম্মেদ কামরুল আলম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ এর ফউন্ডার রাফিউল বাশার রাব্বি।

আলোচনায় সভায় বক্তরা বলেন, ফার্মাসিস্ট ডে উপলক্ষে আমাদের এবারের বড় অর্জন সরকার বাংলাদেশে হসপিটাল ফার্মাসি চালুর ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। এর জন্য তারা বাংলাদেশ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। এর মধ্যদিয়ে বাংলাদেশের স্বাস্থ্যবস্থায় আমূল পরিবর্তন সাধিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে বৈশ্বিক ভাবে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করার জন্য ইন্ড্রাস্ট্রি এবং সরকারি সহায়তায় যৌথ ভাবে দেশে এপিআই উৎপাদনের প্রতি মনোযোগী হওয়ার গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে ফার্মা অলিম্পিয়াডের বিজয়ী এবং রানার্স আপদের পুরস্কার তুলে দেওয়া হয়। এবারের ফার্মা অলিম্পিয়াডে ১৩ জন আন্তজার্তিক প্রতিযোগিসহ দেশের প্রায় ৩০টির অধিক পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২১০জন প্রতিযোগী অংশগ্রহণ করে। পুরো অনুষ্ঠানটি স্পন্সর করে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল কালের কন্ঠ, বাংলানিউজ২৪.কম।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সতীশ চন্দ্র, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. আশিক মোসাদ্দেক,স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ এর জেনারেল ম্যানাজার (মার্কেটিং) মো. আতিকুজ্জামান, অ্যারিস্ট্রোফার্মা লিমিটেড এর জেনারেল ম্যানেজার(মার্কেটিং এন্ড বিজনেস ডেভলফমেন্ট) এস.এম নুর হোসেন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa