ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

স্বাস্থ্য

লোহাগড়ায় ৪৫ মিনিটে হবে করোনা পরীক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
লোহাগড়ায় ৪৫ মিনিটে হবে করোনা পরীক্ষা

নড়াইল: নড়াইল-২ আসনের সংসদ সদস্য নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার প্রচেষ্টায় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার উদ্বোধন করা হয়েছে। এই প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন মাশরাফি বিন মুর্তজা।

সচিব আবদুল মান্নান বাংলানিউজকে বলেন, স্থানীয় সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার প্রচেষ্টায় দ্রুততম সময়ে লোহাগড়ায় এই প্রযুক্তি চালু করা হলো। কয়েকদিন আগে নড়াইলে এটি চালু হয়েছে। মাশরাফি বাংলাদেশের কিংবদন্তি। শুধু ক্রীড়া ক্ষেত্রেই নয়, নেতৃত্বগুণেও সারা বিশ্বে আলোচিত। তরুণদের আইকন। তার মতো অন্য এলাকার এমপিরা এগিয়ে এলে স্বাস্থ্যসেবা দ্রুত উন্নয়ন সম্ভব হবে।

তিনি আরও বলেন, মাশরাফির চাহিদা মোতাবেক এক মাসের মধ্যে লোহাগড়া হাসপাতালে নতুন অ্যাম্বুলেন্স দেওয়া হবে। হাসপাতালটিকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করতে জনবল দ্রুত অনুমোদনের ব্যবস্থা করা হবে।     

ভিডিও কনফারেন্সে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক আনজুমান আরা ও সিভিল সার্জন আবদুল মোমেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শরীফ সাহাবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন চিকিৎসা কর্মকর্তা রিপন কুমার ঘোষ। বক্তব্য দেন সরদার তানজির হেসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র, হাসপাতালের আরএমও আব্দুল্লাহ আল মামুন, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান, সাংবাদিক সৈয়দ খায়রুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa