ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

স্বাস্থ্য

প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করছেন স্বাস্থ্যের ডিজি। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: স্বাস্থ্য অধিদপ্তরের নব-নিযুক্ত মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, দেশে করোনা টেস্টের জন্য পর‌্যাপ্ত কিট মজুত আছে। কিটের কোনো সংকট নেই।

আর করোনা পরীক্ষা করার জন্য সারাদেশে ৮০টি পিসিআর স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।  
 
তিনি বলেন, আশঙ্কা আছে শীতে করোনার প্রকোপ বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। যাতে আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে।  

করোনায় সারাদেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার আশঙ্কা নেই বলেও তিনি জানান।  

তিনি আরও বলেন, সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশও করোনা ভ্যাকসিন  পাবে। ভ্যাকসিন এলে সবার আগে ফ্রন্টলাইনার্সদের দেওয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেওয়া হবে।

এর আগে তিনি জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু এবং ৭৫ এর ১৫ আগস্ট নিহত শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

পরে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ পরিদর্শন করেন।  

এ সময় শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. লিয়াকত হোসেন, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিকসহ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa