ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

স্বাস্থ্য

কর্মদিবস পুননির্ধারণসহ পরিপত্র বাতিলের দাবি চিকিৎসকদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
কর্মদিবস পুননির্ধারণসহ পরিপত্র বাতিলের দাবি চিকিৎসকদের

ঢাকা: করোনা ভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, সেবিকা ও অন্য স্বাস্থ্যকর্মীদের চিকিৎসা দেওয়ার সময়, সঙ্গনিরোধ থাকা অবস্থায় তাদের আবাসনসহ বিভিন্ন বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জারি করা পরিপত্র বাতিলের দাবি জানিয়েছে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট।

শুক্রবার (৭ আগস্ট) সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. এম আবু সাঈদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. কাজী রকিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

 

এতে বলা হয়, গত ২৯ জুলাই জারি করা পরিপত্র এসব সম্মুখসারির করোনা যোদ্ধার প্রতি অন্যায় ও অমানবিক আচরণ বলেই আমরা মনে করি।  

‘এই পরিপত্র দ্রুত বাতিল করে কর্মদিবস পুনঃনির্ধারণ করাসহ তাদের চিকিৎসা দেওয়ার সময়, সঙ্গনিরোধ থাকা অবস্থায় তাদের আবাসনসহ বিভিন্ন বিষয়ে সুব্যবস্থাপনার জোর দাবি জানাচ্ছি। ’

নেতারা বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সরকারি পর্যায়ে করোনা পরীক্ষায় ফি ধার্য, নমুনা সংগ্রহ ও প্রদানের বিড়ম্বনা, নমুনার ফল প্রকাশে অস্বাভাবিক বিলম্ব ও আস্থাহীনতা করোনার উপসর্গযুক্ত রোগীদের একটি বড় অংশকেই পরীক্ষা করানো থেকে দূরে সরিয়ে দিচ্ছে।  

বিবৃতিতে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে করোনা পরীক্ষায় ফি বাতিল করাসহ পরীক্ষার সংখ্যা গ্রহণযোগ্য মাত্রায় বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জোর দাবি জানানো হয়।

কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, দেশের জনগণ যাতে বিনামূল্যে বা স্বল্পমূল্যে ভ্যাক্সিন প্রাপ্তির সহজলভ্যতা থেকে বঞ্চিত না হয় তার সার্বিক পদক্ষেপ নেওয়ার দাবি জানাই।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
এসকেবি/এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa