ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

স্বাস্থ্য

থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুর পাশে বরিশালের ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুর পাশে বরিশালের ডিসি অসুস্থ শিশুর হাতে সাহায্যের টাকা তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

বরিশাল: বানারীপাড়ার হতদরিদ্র দিনমজুর খলিল খার শিশু সন্তান মো. আব্দুল্লাহকে চিকিৎসার জন্য সামাজসেবার মাধ্যমে ১০ হাজার টাকার ওষুধ দিয়ে সহযোগিতা করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

বুধবার (৫ আগস্ট) বিকেলে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজের সহযোগিতায় শিশুটির জন্য ১০ হাজার টাকার প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়া হয়।

জানা গেছে, আব্দুল্লাহ দীর্ঘদিন ধরে থ্যালাসেমিয়াসহ লিভার ও কিডনি সমস্যায় ভুগছে। বর্তমানে টাকার অভাবে তার চিকিৎসা বন্ধ হতে বসেছিল। আব্দুল্লাহর বাবা আব্দুল খলিল খা সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান মানুষের কাছে আকুল আবেদন জানান। তার এ আবেদনের পরিপ্রেক্ষিতে মিজানুর রহমান মিজান নামের এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সহযোগিতা চেয়ে একটি  স্ট্যাটাস দেয়। সহযোগিতা চেয়ে দেওয়া ফেসবুক স্ট্যাটাসটি জেলা প্রশাসক বরিশাল এসএম অজিয়র রহমানের নজরে এলে তিনি শিশুটির চিকিৎসার ব্যবস্থা করেন। এছাড়া চিকিৎসকের পরামর্শ নিয়ে শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল সমাজসেবার মাধ্যমে ১০ হাজার টাকার ওষুধ প্রদান করেন।

এ সম্পর্কে জানতে চাইলে জেলা প্রশাসক বলেন, শিশুটির চিকিৎসার জন্য সমাজসেবা অধিদফতর থেকে জটিল রোগের চিকিৎসার জন্য পঞ্চাশ হাজার টাকা দেওয়া হবে। এসময় তিনি শিশুটির চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০৬৩৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০

এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa