ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ১৮৭৪ জনের মৃত্যু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ১৮৭৪ জনের মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশে মার্চ মাসে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে ১ হাজার ৮৭৪ জনের মৃত্যু হয়েছে। নিয়মিত গণমাধ্যম থেকে তথ্য সংগ্রহ করে বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) সাপ্তাহিক তথ্যচিত্র থেকে এ তথ্য জানা যায়।


 
বৃহস্পতিবার (২৩ জুলাই) সংস্থাটির সবশেষ গ্রাফ থেকে জানা যায়, সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রামে ৫৮৮ জনের। এর পরে অবস্থান ঢাকার ৩৮০ জন। ২৫১ জন ও ২২৩ জন নিয়ে খুলনা ও বরিশাল আছে তৃতীয় ও চতুর্থ স্থানে। উপসর্গ নিয়ে সবচেয়ে কম মৃত্যু রংপুরে।  

মাস হিসাবে নিলে জুন মাসে বেশি মৃত্যু হয়েছে। ৭-১৩ জুন ২০৬, ১৪-২০ জুন ২০৬ জন ও ২১-২৭ জুন ২২২ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে ৮৫টি ঘটনায় ৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনের নিয়ম-কানুন না মানা, হাসপাতাল পরিচালনাকারী, নকল মাস্ক, হ্যান্ট স্যানিটাইজার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১১ হাজার ৮৯৯ জনকে জরিমানা করা হয়েছে। এরমধ্যে গ্রেফতার করা হয়েছে ৫৯১ জনকে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa