ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা: বগুড়ায় আরও ৯২ জন সুস্থ, আক্রান্ত ৫৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
করোনা: বগুড়ায় আরও ৯২ জন সুস্থ, আক্রান্ত ৫৭

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সুস্থ হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে এবং কমছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছেন ৯২ জন। আক্রান্ত হয়েছেন ৫৭ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের।

শুক্রবার (১০ জুলাই) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২২ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৮৮টি নমুনার মধ্যে ৩৫ জনসহ মোট ৫৭ জনের পজিটিভ এসেছে। এনিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬০৮ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৭ জন। মৃত্যু হয়েছে মোট ৬৬ জনের। বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৩৮ জন, নারী ১৬ জন এবং শিশু ৩ জন।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa