ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯৪৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯৪৯

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ২৭৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৪৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৮ হাজার ৪৪৩ জনে।

শুক্রবার (১০ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৬২ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন।

তিনি আরো জানান, সারাদেশে ৭৭টি ল্যাব আছে। সরকারি ব্যবস্থাপনায় ৪৭টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩০টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩৭৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে নয় লাখ ১৮ হাজার ২৭২টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও আট জন নারী। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে দুই জন করে ছয় জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে এক জন করে দুই জন। এদের মধ্যে হাসপাতালে ২৩ জন ও বাসায় ১৪ জন মারা গেছেন।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন ও ২১ থেকে থেকে ৩০ বছরের মধ্যে এক জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৯৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৬৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩৪ হাজার ৯১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ১৯২জন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa