ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

চিকিৎসকদের জন্য করোনা বিষয়ক ৩ কোর্স ভারতীয় হাইকমিশনের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ১৬, ২০২০
চিকিৎসকদের জন্য করোনা বিষয়ক ৩ কোর্স ভারতীয় হাইকমিশনের

ঢাকা: ভারতের যোধপুরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস মেডিকেল অফিসারদের জন্য কোভিড-১৯ ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে তিনটি নতুন অনলাইন কোর্স আয়োজন করেছে ঢাকার ভারতীয় হাইকমিশন।

ইন্ডিয়ান টেকনিক্যাল অ্যান্ড ইকোনোমিক করপোরেশন (আইটিইসি) এবং ভারতীয় হাইকমিশন যৌথভাবে এই উদ্যোগ গ্রহণ করেছে। মঙ্গলবার (১৬ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন এই তথ্য জানিয়েছে।

কোর্সগুলোর মধ্যে আগামী ২২ জুন অনুষ্ঠিত হবে ‘মহামারি মোকাবিলায় মানবসম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক কোর্সটি। এতে হাসপাতালের পরিচালক এবং চিকিৎসকরা অংশগ্রহণ করতে পারবেন।

আগামী ২৪ জুন অনুষ্ঠিত হবে ‘কোভিড মহামারিতে সংক্রমণ রোধ, নিয়ন্ত্রণ ও বায়োমেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক কোর্স। এতে অংশগ্রহণ করতে পারবেন হাসপাতালের চিকিৎসক এবং নার্সিং কর্মকর্তারা।

সবশেষে আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে ‘কোভিড-১৯ মহামারিতে মানসিক স্বাস্থ্যসেবা’ শীর্ষক কোর্স। এতে হাসপাতালের কাউন্সিলর এবং চিকিৎসকরা অংশগ্রহণ করতে পারবেন বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

কোর্সগুলোতে অংশগ্রহণ করতে নির্দিষ্ট ওয়েবসাইট (http://www.itecgoi.in/e-itec.php) থেকে রেজিস্ট্রেশন করা যাবে। একইসঙ্গে কোর্সের আরও বিস্তারিত তথ্য জানা যাবে একই ওয়েবসাইট থেকে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa