গণমাধ্যমকর্মীদের জন্য ২০০ বেড চাইলেন বসুন্ধরা এমডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর/ছবি: শাকিল

walton

ঢাকা: গণমাধ্যমকর্মীদের জন্য বসুন্ধরা হাসপাতালে আলাদাভাবে ২০০ বেড বরাদ্দ রাখার আহ্বান জানিয়েছেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। 

করোনা পরিস্থিতির মধ্যেও সামনে থেকে কাজ করে যাওয়া প্রায় শ’খানেক গণমাধ্যমকর্মী এরইমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন। 

বিষয়টি বিবেচনার রেখে বেডগুলো বরাদ্দ রাখার জন্য সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আহ্বান জানান আনভীর।

বসুন্ধরা কোভিড-১৯ আইসোলেশন হাসপাতালে দুই হাজারের বেশি বেড স্থাপন করা হয়েছে। 

রোববার (১৭ মে) রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট সড়ক সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) অস্থায়ী হাসপাতালে করোনার আনুষ্ঠানিক চিকিৎসা কার্যক্রম শুরু হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

এ সময় করোনাকালীন গণমাধ্যমকর্মীদের পেশাগত দায়িত্ব পালনের প্রসঙ্গে সায়েম সোবহান বলেন, এই মহামারি পরিস্থিতিতেও গণমাধ্যমকর্মীরা তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা সব সময় হোম অফিস বা আইসোলেশনে থেকে কাজ করতে পারেন না। তারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এই দায়িত্ব পালন করে আসছেন। 

‘আমরা হাসপাতাল তৈরি করে দিয়েছি। কিন্তু এটি পরিচালনার দায়িত্ব এখন সরকারের, স্বাস্থ্য মন্ত্রণালয়ের। তাই গণমাধ্যমকর্মীদের জন্য এই হাসপাতালে ২০০ বেড আলাদাভাবে বরাদ্দ রাখার জন্য আমি সরকারের কাছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ জানাচ্ছি।’

সায়েম সোবহান আনভীর আরও বলেন, আমাদের (ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ) গণমাধ্যমকর্মীসহ সব প্রতিষ্ঠানের গণমাধ্যমকর্মীই নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এই সময়ে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকর্মীদের ‘ফ্রন্ট লাইনার যোদ্ধা’ উল্লেখ করে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের অনুরোধ বাস্তবায়নের আশ্বাস দেন। তিনি বলেন, পুলিশ, সেনা, স্বাস্থ্যকর্মীদের মতোই গণমাধ্যমকর্মীরা ফ্রন্ট লাইনার যোদ্ধা। কাজেই তারা সব সময় অগ্রাধিকার পাবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সঞ্চালনা করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. সাজ্জাদ হায়দার।
 
এ সময় উপস্থিত ছিলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক এবং নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার,  দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন এবং স্বাস্থ্য মন্ত্রণালয় ও বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ১৭, ২০২০
এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল খেয়ে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান


খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ