হাসপাতালে গিয়ে যুবক বললেন ‘আমার করোনা পজিটিভ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

রাজশাহী: শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ জেনেই ঢাকা থেকে পালিয়ে বাড়ি আসেন এক যুবক। তারপরও কাউকেই কিছু বলেননি তিনি। ১৬ দিন পর হাসপাতালে গিয়ে তিনি জানান, ‘আমার করোনা পজিটিভ’। আবার নমুনা পরীক্ষা করে জানতে চান। আরও একবার নিশ্চিত হতে চান এখনও তিনি করোনায় আক্রান্ত কি না। পরে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

করোনা পজিটিভ ওই যুবকের বাড়ি রাজশাহীর পবা উপজেলার দর্শনপাড়া ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে। তিনি ঢাকার একটি পোশাক কারখানায় চাকরি করতেন। গত ২৮ এপ্রিল ঢাকায় তার নমুনা পরীক্ষা করার পর করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ রিপোর্টের ফলাফল শুনেই পরদিন পালিয়ে রাজশাহীর নিজ বাড়ি যান তিনি।

রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বশরী বাংলানিউজকে জানান, গত বৃহস্পতিবার (১৪ মে) ওই যুবক স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জানান, ঢাকায় করোনা পজিটিভ হওয়ায় তিনি রাজশাহী এসেছেন। এ কয়েকদিন তিনি কাউকে কিছু না জানিয়ে বাড়িতেই ছিলেন। এখন তার করোনার কী অবস্থা জানতে নমুনা পরীক্ষা করাতে চান।

এ কথা শোনার পর চিকিৎসকরা ওই যুবকের বাবা ও মাকে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখেন। পরে তাদের বাড়ি এবং আশপাশের আরও কয়েকটি বাড়ি লকডাউন করা হয়। এ তিনজনের নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান স্বাস্থ্য কর্মকর্তা রাবেয়া বশরী।

রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, ওই যুবক করোনা আক্রান্তের খবরে তার আশপাশের বাড়ি লকডাউন করা হয়েছে। আর যারা সংক্রমিত হতে পারেন তাদের নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে।

বর্তমানে রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা মোট ৩১০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ জন। এছাড়া এ বিভাগের হাসপাতালে আইসোলেশনে আছেন ১০৯ জন। আর মৃত্যু হয়েছে তিন জনের।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৬, ২০২০
এসএস/আরআইএস/

করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা


বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই