কেবল অনলাইন রেজিস্ট্রেশনেই নমুনা পরীক্ষা করবে বিএসএমএমইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসএমএমইউ

walton

ঢাকা: কেবল অনলাইনে রেজিস্ট্রেশন করলেই সন্দেহভাজনদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। বিএসএমএমইউ ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষাজনিত ভোগান্তি কমানো ও ভিড়ের ফলে করোনার সংক্রমণ রোধে এ উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে তারা। 

শুক্রবার (১৫ মে) বিকেলে বিএসএমএমইউ-এর সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, বিএসএমএমইউ’র বেতার ভবনের নিচ তলায় ফিভার ক্লিনিক ও দ্বিতীয় তলায় করোনা ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার ক্ষেত্রে এখন থেকে আগে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ১৭ তারিখ থেকে এ কার্যক্রম শুরু হবে। ওইদিন সকাল ৮টা থেকে অনলাইনে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএস-এর মাধ্যমে অ্যাপয়েন্টমেন্টের সম্ভাব্য সময় জানিয়ে দেওয়া হবে। নির্দিষ্ট সময়ে ফিভার ক্লিনিকে এসে প্রেরিত ওই এসএমএস দেখিয়ে চিকিৎসা সেবা নিতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা নেওয়ার ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেওয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরমটি পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোভিড-১৯-এর বিরুদ্ধে চলমান যুদ্ধে সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সব চিকিৎসা সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশবাহিনীর সদস্যদের একইভাবে পরবর্তী দিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

এছাড়া মুক্তিযোদ্ধাদের জন্যও একইভাবে রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট প্রাপ্তদের চিকিৎসা সেবা নেওয়ার সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র দেখাতে হবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ১৫, ২০২০
পিএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
করোনা প্রমাণ করলো, পুলিশ জনগণের বন্ধু
গাজীপুরে কমেছে বায়ু দূষণ, বেড়েছে ফল-শাক-সবজির ফলন
‘পোলাডারে লইয়া বাঁচতে চাই’
উপকূলের জীবন-জীবিকা

‘পোলাডারে লইয়া বাঁচতে চাই’

বরিশালে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা
কিশোরগঞ্জে করোনা আক্রান্ত বেড়ে ৫৫৭ জন


করোনামুক্ত চিকিৎসক হঠাৎ অসুস্থ, হেলিকপ্টারে নিলো ঢাকায়
আবারও ত্রিপুরা রাজ্য লকডাউন ঘোষণা হতে পারে
ঝালকাঠিতে সাংবাদিকের ওপর হামলা
বগুড়ায় ২ শিশুর মরদেহ উদ্ধার
দগ্ধ রোগীর চিকিৎসার দায়িত্ব নিলেন লিপি ওসমান