পঞ্চগড়ে কোভিড ডেডিকেট হাসপাতালের যোগদান করলেন ২৬ নার্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

পঞ্চগড়: করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় এবং চিকিৎসা সেবা দেওয়ার জন্য সারাদেশে পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দিয়েছে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (৭ মে) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগপ্রাপ্তদের সিনিয়র স্টাফ নার্স হিসেবে দেশের বিভিন্ন কোভিড ডেডিকেটেড হাসপাতালে পদায়ন করেছেন।

এর ধারাবাহিকতায় বুধবার (১৩ মে) সকাল থেকে পঞ্চগড় কোভিড ডেডিকেটেড হাসপাতালে (মা ও শিশু কল্যাণ কেন্দ্র) যোগদানের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়া শুরু করেছে জেলায় নিয়োগপ্রাপ্ত ওই ২৬ জন নার্স।

সদর হাসপাতালের হিসাব রক্ষক বদিউজ্জামান জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে আমরা শুধু মাত্র ওই ২৬ জন নতুন নার্সের কাগজপত্র জমা নেওয়া শুরু করেছি।

হাসপাতাল সূত্রে জানা যায়, নতুন এই ২৬ জন নার্স পঞ্চগড়ের স্থানীয় বাসিন্দা। এদের মধ্যে ১০ জন ঢাকার বিভিন্ন এলাকায় চাকরি করতো। বাকি ১৬ জন নতুন। তবে ঢাকা থেকে আসা ওই ১০ জনকে করোনা পরীক্ষা করে তার পর তাদের যোগদানের বিষয়টি নিশ্চিত করা হবে। বাকি ১৬ জন বৃহস্পতিবার (১৪ মে) থেকে কাজে যোগদান করবে।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, ওই নতুন ২৬ জনের মধ্যে যারা ঢাকা থেকে পঞ্চগড়ে কোভিড ডেডিকেটেড হাসপাতালে যোগদানের জন্য এসেছে তাদের করোনা পরীক্ষা শেষে যোগদানের বিষয়টি নিশ্চিত করা হবে। বাকিরা বৃহস্পতিবার থেকে যোগদান করবেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মে ০৫, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী