করোনা: ২৪ ঘণ্টায় ২১৪ জনসহ মোট সুস্থ ৩৩৬১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ২১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৩ হাজার ৩৬১ জন।

বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে। সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৩ হাজার ৩৬১ জন।

 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৬২টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৪৪ হাজার ২৩০টি।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। এদের মধ্যে পুরুষ ১২ জন, নারী ৭ জন। ঢাকায় ১৩ জন, এই ১৩ জনের মধ্যে একজন পাবনার। নারায়ণগঞ্জের একজন, মুন্সীগঞ্জের একজন, খুলনা বিভাগের নড়াইলের একজন, চট্টগ্রাম বিভাগের তিনজন। এদের মধ্যে চট্টগ্রাম জেলায় দু’জন, কুমিল্লায় একজন রয়েছেন। 

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন, ১০ বছরের নিচে একজন মেয়ে শিশু রয়েছে।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে তিন হাজার ৩৬১ জন।

‘গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫০ জন। মোট আইসোলেশনে আছেন তিন হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন দুই হাজার ৫৫৮ জন। অদ্যাবধি আইসোলেশনে এসেছেন ২ লাখ ২৭ হাজার ৬৪২ জন।’

তিনি বলেন, সারাদেশে ৬৪ জেলায় ৬১৭টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুতি। তৎক্ষণিকভাবে এ সব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সেবা দেওয়া যাবে ৩১ হাজার ১৬৫ জনকে।

আরও পড়ুন

** করোনায় ২৪ ঘণ্টায় ১৯ মৃত্যু, শনাক্ত ১১৬২
** করোনায় ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৭ জনের বয়স ৫১-৮০ বছর
** করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু, রেকর্ডসংখ্যক শনাক্ত

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১৩, ২০২০
পিএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু


কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু