দেশে কোয়ারেন্টিনে থাকা লোকের সংখ্যা দ্রুত বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: দেশে করোনা ভাইরাসে (কভিড -১৯ ) এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ জন। মারা গেছেন দুইজন। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে হোম কোয়ারেন্টিনসহ হাসপাতাল ও অন্য কোয়ারেন্টিনে আছেন ৬ হাজার ১১ জন।

দেশে ২১ জানুয়ারি থেকে মোট কোয়ারেন্টিনে আছেন ২৩ হাজার ৬৮৪ জন। কোয়ারেন্টিন থেকে মোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ৬২১ জন। ২১ মার্চ এ সংখ্যা ছিল ১৫ হাজার ১৭২ ও ২০ মার্চ ছিল ১৪ হাজার ২৬৪।

রোববার (২২ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য ২৮৫টি প্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬ হাজার ৫০৫ জনকে সেবা দেওয়া যাবে।‌ আইসোলেশনের জন্য ৪ হাজার ৫১৫টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে ঢাকায় আছে ১ হাজার ৫০টি শয্যা।

এছাড়া ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা, যাত্রাবাড়ীর সাজেদা ফাউন্ডেশন হাসপাতলে ২৯টি আইসিইউ প্রস্তুত রয়েছে। পাশাপাশি আরও ১৬টি আইসিইউ শয্যা প্রস্তুতির কাজ চলছে। কুয়েত মৈত্রী হাসপাতালে ৫টি ডায়ালাইসিস শয্যা প্রস্তুত আছেন। আশকোনা হজ ক্যাম্পে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ৩০০ জনকে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা রয়েছে।

আইইডিসিআরের তথ্য উল্লেখ করে এই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত সন্দেহে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬৪ জনের। গত ২৪ ঘণ্টায় ৬৫ নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে তিনজনের। এ পর্যন্ত সর্বমোট ১৮৭ জন আইসোলেশনে ছিলেন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছে ১৪৭ জন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
পিএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জনকে চাকুরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ


 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ