ভোলায় আরও ৪৭ জন হোম কোয়ারেন্টিনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ভোলা: প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ এড়াতে গত ২৪ ঘণ্টায় ভোলায় আরও ৪৭ জনকে হোম কোয়ারেন্টিনে (নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে) রাখা হয়েছে। এ নিয়ে জেলাটিতে সাত উপজেলায় পর্যবেক্ষণে রাখা ব্যক্তিদের সংখ্যা ২৪৮ জনে দাঁড়ালো । 

রোববার (২২ মার্চ) সকালে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছে ভোলা স্বাস্থ্য বিভাগ।

হোম কোয়ারেন্টিনে রাখা ব্যক্তিদের মধ্যে ভোলা সদরে ৬১ জন, দৌলতখানে ২৬ জন, বোরহানউদ্দিনে ১৭ জন, লালমোহনে ৩৬ জন, তজুমদ্দিনে ৫৫ জন, চরফ্যাশনে ৩০ জন ও মনপুরা উপজেলার ২৩ জন রয়েছেন। 

এছাড়াও হোম কোয়ারেন্টিনে অমান্য করে বাইরে ঘোরাফেরা করায় গত চারদিনে জেলার সাত উপজেলায় ১৪ প্রবাসীকে ৮৪ হাজার জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। 

ভোলা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সাধারণ শাখার সহকারী কমিশনার আকিব ওসমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাজার মনিটরিং করতে জেলার সব উপজেলায় নিয়মিত অভিযান চলছে।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বাংলানিউজকে জানান, করোনা পরিস্থিতি এখন পর্যন্ত ভালো রয়েছে, করোনা রোগীদের জন্য জেলার সাত হাসপাতালে ৮টি আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে এবং সেখানে ৫০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।

ডিসি কার্যারলয় সূত্র জানায়, গত ১৪ দিনে জেলার সাত উপজেলায় ৭৩৫ জন প্রবাসী ভোলায় এসছে। যাদের মধ্যে ভোলা সদরে ৯৯ জন, তজুমদ্দিনে ৬৮ জন, মনপুরায় ১৩ জন, লালমোহন ৮৯ জন, দৌলতখানে ৫২ জন, চরফ্যাশনে ১৪৪ জন ও বোরহানউদ্দিন উপজেলায় ১৬৩ জন। এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২৪৮ জন।  

হোম কোয়ারেন্টিনে রাখা ব্যক্তিদের মধ্যে ওমান, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, আবুদাবি থেকে আগত এমন ব্যক্তির সংখ্যাই বেশি বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। সব শিক্ষার্থীদের বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে, গণসমাবেশ পূর্ব খেলা, মেলা উৎসব স্থগিত করা হয়েছে। এছাড়াও চায়ের দোকান, হোটেল রেস্তোরাঁ, পার্কে জমায়েত নিষিদ্ধসহ হাত মেলানো ও কোলাকোলি থেকে বিরত থাকতে বলা হয়েছে। বিদেশ থেকে আসা কোনো ব্যক্তি আসার খবর পাওয়া মাত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বা স্বাস্থ্য কর্মকর্তাকে অবহিত করতে বলা হয়েছে। এছাড়াও জেলার বাইরের বাসিন্দারের না আসার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: ভোলা করোনা ভাইরাস
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু


মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র
করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর
সিলেটে যুবকের মরদেহ উদ্ধার
কোভিড-১৯ নিয়ে গবেষণা চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে
দেশে সাড়ে ৫শ’ ভেন্টিলেটর, আইসিইউ ইউনিট ১২৫৭