কুড়িগ্রামে বিদেশফেরত ৫৬৯ জন, বেশিরভাগ হোম কোয়ারেন্টিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভা। ছবি: বাংলানিউজ

walton

কুড়িগ্রাম: চলতি মাসেই বিদেশ থেকে আসা ৫শ ৬৯ জন প্রবাসী কুড়িগ্রামে বিভিন্ন উপজেলায় এসেছেন এবং এর মধ্যে বেশিরভাগ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করা হয়েছে। বাকিদের খুঁজে বের করে কোয়ারেন্টিনে রাখার কাজ অব্যাহত রয়েছে।

শনিবার (২১ মার্চ) দুপুরে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা সভায় এসব তথ্য তুলে ধরেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদমর্যাদায়) মিনহাজুল আলম এবং কুড়িগ্রাম জেলার ১০টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) জেলায় কর্মরত সাংবাদিকরা।

সভায় জেলা পুলিশ সুপার (এসপি) মহিবুল ইাসলাম খান বলেন, চলতি মাসেই বিদেশ থেকে আসা ৫শ ৬৯ জন প্রবাসী কুড়িগ্রামে বিভিন্ন উপজেলায় এসেছেন। এদের মধ্যে বেশিরভাগ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করা হয়েছে। বাকিদের খুঁজে বের করে কোয়ারেন্টিনে রাখার কাজ অব্যাহত রয়েছে। আর যাদের কোয়ারেন্টিনের মেয়াদপূর্ণ হয়েছে তারা স্বাভাবিক চলাফেরা করছেন।

এ বিষয়ে জেলার সব থানার ওসিদের করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালানোর পাশাপাশি প্রবাসীদের খোঁজ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, বাজারে যাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি না হয়, সেজন্য জেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসন বাজার মনিটরিং শুরু করেছে। এসব ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এফইএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: কুড়িগ্রাম করোনা ভাইরাস
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড


লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু
মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র