সাজেকে হাম রোগে ৫ শিশুর মৃত্যু, আক্রান্ত ১০০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পর্যটন কেন্দ্রে সমৃদ্ধ সাজেক

walton

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদহ গ্রামে হাম রোগে আক্রান্ত হয়ে এক সপ্তাহে পাঁচ শিশুর মত্যু হয়েছে। একইসঙ্গে ইউনিয়নটির তিন গ্রামে আরও প্রায় ১০০ শিশু আক্রান্ত হয়েছে রোগটিতে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাস খীসা।

সাজেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নেলসন চাকমা বলেন, সাজেক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুনপাড়া, নিউথাং পাড়া এবং হাইচপাড়ায় গত কয়েকদিনে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এতে শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যেই পাঁচটি শিশু মারা গেছে। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। তবে দুর্গম এলাকার কারণে সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না বলে যোগ করেন চেয়ারম্যান।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন ধরে সাজেক ইউনিয়নের দূর্গম এবং সীমান্তবর্তী শিয়ালদহ এলাকায় শিশুদের হাম রোগে আক্রান্ত হওয়ার খবর শুনছি। জেলা স্বাস্থ্য বিভাগকে জানানোর পর তারা ব্যবস্থা নিয়েছে।

ইউএনও বলেন, শুক্রবার (২০ মার্চ) সকালে উপজেলা সদর থেকে স্বাস্থ্য বিভাগের একটি দলকে ওই এলাকায় পাঠনো হবে। আক্রান্ত শিশুদের হেলিকপ্টারে উদ্ধার করে পার্শ্ববর্তী জেলা খাগড়াছড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, আমরা ওই এলাকার জনপ্রতিনিধির মাধ্যমে জানতে পেরেছি ওই এলাকার তিন গ্রামে হাম রোগে অনেক শিশু আক্রান্ত হয়েছে। একইসঙ্গে অনেকে মারাও গেছে।

শুক্রবার সকালে জরুরি ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহায়তায় হেলিকপ্টারে করে একটি মেডিকেল টিম পাঠানো হবে বলেও জানান সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ০৫৪৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
টিএ

 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ


চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু