চুয়াডাঙ্গায় ইতালিফেরত এক যুবক আইসোলেশন ইউনিটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল। ছবি: সংগৃহীত

walton

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালিফেরত এক যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

সোমবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে ওই যুবককে সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

তার শরীরে করোনা ভাইরাসের জীবাণু আছে কিনা তা পরীক্ষা করতে ঢাকা থেকে চুয়াডাঙ্গায় আসছে আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল।

স্থানীয়রা জানান, ওই যুবকের পরিবারের সবাই ইতালি প্রবাসী। দুই বছর আগে তার বাবা-মা দেশে ফেরেন। তবে দীর্ঘ ২৬ বছর পর গত ১২ মার্চ তিনি দেশে আসেন। 

তার বাবা জানান, দেশে আসার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্রও দেওয়া হয়। ঢাকাতে দুই দিন অবস্থানের পর আলমডাঙ্গাতে ফেরেন ১৪ তারিখে। এর একদিন পর থেকেই ঠাণ্ডা, কাশি ও গলাব্যাথাসহ জ্বরে আক্রান্ত হয় সে। পরে তাকে বাড়ির পৃথক একটি কক্ষে রাখা হয়। এরই মাঝে বিষয়টি জানাজানি হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, বিশ্বের মধ্যে এখন করোনা আক্রান্তদের সংখ্যা ইতালিতে সবচেয়ে বেশি। সেখানে মারা গেছেন বহুসংখ্যক মানুষ। সেই ইতালি থেকে দেশে ফিরে ঠাণ্ডা, জ্বর ও কাশিতে আক্রান্ত হওয়ার খবরে পেয়ে দ্রুত আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দীন সাঈদকে পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নির্দেশনা পেয়ে ডা. হাদী জিয়াউদ্দীন ওই যুবককে সোমবার সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করান। 

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, হাসপাতালের করোনা ভাইরাস আইসোলেশন ইউনিটে রাখা  হয়েছে ওই যুবককে। তার স্বাস্থ্য পরীক্ষা করতে ঢাকা থেকে আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় আসার কথা রয়েছে। তাদের পরীক্ষা-নিরীক্ষার পরই মূলত নিশ্চিত হওয়া যাবে ওই যুবক করোনা আক্রান্ত হয়েছেন কিনা। 

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: চুয়াডাঙ্গা করোনা ভাইরাস
লাম্পি স্কিন রোগে ২০ গরুর মৃত্যু, দিশেহারা খামারিরা
আগরতলায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি
আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে
অপ্রয়োজনে ঘোরাঘুরি না করতে তথ্যমন্ত্রীর অনুরোধ
নিয়ম মেনে সীমিত অফিস ১৫ জুন পর্যন্ত, অন্য নিষেধাজ্ঞা বহাল


দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করা বিএনপির রাজনীতি
ঢাকা ছাড়লেন ১৭০ ভারতীয় নাগরিক
কুষ্টিয়ায় ৭২ মিলিমিটার বৃষ্টিপাত, ফসলের ক্ষতি
১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়র নাছিরের
আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ একজন নিহত