php glass

আদ্-দ্বীন হাসপাতালে মডেল ফার্মেসি উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আদ্-দ্বীন হাসপাতালে মডেল ফার্মেসি উদ্বোধন। ছবি- বাংলানিউজ 

walton

ঢাকা: রাজধানী ঢাকার মগবাজারে আদ্-দ্বীন হাসপাতালে মডেল ফার্মেসির উদ্বোধন করা করেছে। 

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন- আদ্-দ্বীন হাসপাতালের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, হাসপাতাল ও নার্সিংয়ের ডিরেক্টর জেনারেল ডা. নাহিদ ইয়াসমিন, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আফিকুর রহমান, ফার্মেসি কাউন্সিল অব বাংলাদেশ’র সেক্রেটারি মুহাম্মদ মাহবুবুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক বলেন,বাংলাদেশ সরকারের পাইলট প্রকল্পের আওতায় আদ্-দ্বীন হাসপাতাল ফার্মেসিকে মডেল ফার্মেসি হিসেবে ঘোষণা করা হলো। দেশে ঘোষিত মডেল ফার্মেসিগুলোতে আমাদের পক্ষ থেকে তদারকির ব্যবস্থা থাকবে। মডেল ফার্মেসির শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতালের নির্বাহী পরিচালক শেখ মহিউদ্দিন বলেন, মডেল ফার্মেসি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। ওষুধের গুণগত মান বজায় রাখতে মডেল ফার্মেসি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা এর মান ধরে রাখতে সবসময় চেষ্টা চালাবো।

হাসপাতাল ও নার্সিংয়ের ডিরেক্টর জেনারেল নাহিদ ইয়াসমিন বলেন,আদ্-দ্বীন হাসপাতাল ফার্মেসিতে ফার্মাসিস্টরা অত্যন্ত দক্ষতার সঙ্গে প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ দিয়ে থাকে। মডেল ফার্মেসি হিসেবে নতুন যাত্রা আদ্-দ্বীন ফার্মেসিকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন ঔষধ প্রশাসন অধিদপ্তর নির্দিষ্ট শর্তসাপেক্ষে বিশেষ ফার্মেসিকে মডেল ফার্মেসি হিসেবে স্বীকৃতি দিয়ে থাকে। আদ্-দ্বীন হাসপাতাল ফার্মেসি সে সব বৈশিষ্ট্য থাকায় একে মডেল ফার্মেসির স্বীকৃতি দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯ 
ইউজি/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন: স্বাস্থ্যসেবা
ভোলায় টুটুল স্মৃতি ফুটবলে শিশির মেমোরিয়াল চ্যাম্পিয়ন
মোরগ হত্যায় আটজনের বিরুদ্ধে থানায় অভিযোগ!
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপোর পর্দা নামছে শনিবার
ইডেনে ‘স্পিরিট অব ক্রিকেট’
মুন্সিগঞ্জের দুর্ঘটনায় আহত রুনার ঢামেকে মৃত্যু


গোলাপি বলে 'প্রথম' উইকেট পেলেন আল-আমিন
পশ্চিমবঙ্গের পর বাংলাদেশের ৪০ প্রেক্ষাগৃহে ‘জানবাজ’
আগরতলায় তিনটি বাম যুব সংগঠনের গণঅবস্থান
বরিশালে জাটকা পরিবহনের দায়ে ৬ জনের কারাদণ্ড
প্রকৃতি নিজের কোলে লালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে