ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবা উন্নত করলে বিদেশে চিকিৎসার প্রবণতা কমবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
স্বাস্থ্যসেবা উন্নত করলে বিদেশে চিকিৎসার প্রবণতা কমবে

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, আমরা যদি আমাদের স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে পারি তাহলে বিদেশে চিকিৎসাসেবা নেওয়ার প্রবণতা কমবে। এতে দেশের অর্থ বাইরে চলে যাওয়াও বন্ধ হবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকায় সরকারি কর্মচারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ১৩তম বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন প্রতিমন্ত্রী।

স্বাস্থ্যখাতসহ অন্যান্য সব সেবাখাতের অধিক উন্নয়নের প্রতি গুরুত্বারোপ করে ফরহাদ হোসেন বলেন, আমাদের লক্ষ্য একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া।

এ লক্ষ্য অর্জন করতে হলে উৎপাদন খাতের পাশাপাশি সেবা খাতের আরও উন্নয়ন ঘটাতে হবে।  

তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোর প্রতি মানুষের আস্থা আগের চেয়ে অনেক বেড়েছে। অনেক সময় ব্যবস্থাপনার দুর্বলতার জন্য মানুষের মধ্যে আস্থাহীনতার সৃষ্টি হয়। ফলে অনেকেই চিকিৎসার জন্য বিদেশে যান। এতে দেশের অর্থ বাইরে চলে যায়, যা দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর।  

'আমরা যদি আমাদের স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে পারি, তাহলে বিদেশে চিকিৎসা সেবা নেওয়ার প্রবণতা কমবে। '

এসময় জনগণকে যথাযথ ও অধিক উন্নত সেবা দেওয়ার জন্য চিকিৎসক ও নার্সদের প্রতি আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী প্রতিটি হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি পর্যাপ্ত অবকাঠামো ও যন্ত্রপাতি সুবিধা নিশ্চিতকরণেরও নির্দেশ দেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ সভায় সভাপতিত্ব করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯ 
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa