php glass

রাজশাহীতে নতুন ১০ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এছাড়া বর্তমানে আরও ১৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নতুন ডেঙ্গু রোগী ভর্তি হলেও সোমবার সকাল পর্যন্ত সুস্থ হয়ে ৮ জন বাড়ি ফিরেছেন। হাসপাতাল থেকে তাদের ছাত্রপত্র দিয়ে দেওয়া হয়েছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. ফেরদৌস বলেন, রাজশাহীতে জুলাই মাস থেকে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। তবে সেই অনুপাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কম। ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ১২ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ থেকে রামেক হাসপাতালে স্থানান্তর হয়ে আসার পর আবদুল মালেক নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যুর হয়। তিনি ঢাকায় গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন।

এর পর গত ৯ সেপ্টেম্বর শাপলা বেগম নামে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রওশন আরা (৫৫) নামে আরও এক নারীর মৃত্যু হয়। এই নিয়ে ডেঙ্গুরোগে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর সকালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ওই নারীর মৃত্যু হয়।

তিনি আরও জানান, এখন পর্যন্ত রামেক হাসপাতালে মোট ৭৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২১ জন। এখন পর্যন্ত চিকিৎসাধীন মোট ২৯ জনের মধ্যে এ মুহুর্তে হাসপাতালের আইসিইউতে সংকটাপন্ন অবস্থায় আছেন একজন।

জুলাই ও আগস্ট মাসের তুলনায় সেপ্টেম্বরে রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে বলেও দাবি করেন হাসপাতালের এ উপ-পরিচালক।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী ডেঙ্গু
লোকগবেষক শামসুল আরেফীনের জন্মদিন আজ
ধর্মঘট না মেনে গাড়ি নামানোয় কয়েক চালককে মারধর
আমেরিকায় বিক্রি হচ্ছে গরুর গোবরের কেক!
ত্রিপুরায় গাঁজাসহ ৩ মাদকবিক্রেতা আটক
বরিশালে এইচএসসিতে বৃত্তি পাচ্ছেন ৫৯৩ শিক্ষার্থী


রাজশাহীতে পুরোদমে বাস চলাচলের ঘোষণা
না’গঞ্জে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট
গ্রুপ সেরা জার্মানি, বড় জয়ে নেদারল্যান্ডস-বেলজিয়াম
সবজির বাজার স্থিতিশীল
নানা চাপে নেতারা দল ছাড়তে পারেন: হাবিব উন নবী