php glass

চাকরি স্থায়ীকরণের দাবি সূর্যের হাসি ক্লিনিক কর্মীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত মানববন্ধনে প্যারামেডিকরা। ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেছেন সূর্যের হাসি ক্লিনিকের প্যারামেডিক কর্মীরা।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের প্রত্যেক সূর্যের হাসি ক্লিনিক দৈনিক ১৫০ থেকে ২০০ জন সেবাগ্রহীতাকে স্ট্যাটিক ক্লিনিক সেবা দিচ্ছে। বিগত ২০ বছর ধরে এই প্রকল্পটি অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে আমরা টিকিয়ে রেখেছি। দেশের লাখ লাখ নারী ও শিশু আমাদের থেকে স্বাস্থ্যসেবা পেয়েছে, এখনও পেয়ে যাচ্ছে। 

‘আমরা ইউএসএআইডি’র প্রকল্পটি দাঁড় করিয়ে সাফল্যের সঙ্গে পরিচালনা করে যাচ্ছি। এই প্রকল্পের প্রয়োজনে আমরা কঠোর পরিশ্রম করেছি। আমরা ৭৬২ জন নারী মিলেই অধিকতর দক্ষতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করে সূর্যের হাসি নেটওয়ার্ককে বর্তমান অবস্থায় পৌঁছাতে সহায়তা করেছি। দীর্ঘকাল আমরা এই প্রকল্পতে কাজ করলাম। অথচ এখন আমাদেরকেই চাকরিচ্যুত করা হচ্ছে।’ 

তারা বলেন, এই শত শত নারী প্যারামেডিক তাদের প্রত্যেকের পরিবারকে আর্থিকভাবে টিকিয়ে রেখেছে। এর মধ্যে অনেক নারী আছেন যাদের এই চাকরিটিই একমাত্র ভরসা। এই প্যারামেডিকরা সবাই অত্যন্ত দরিদ্র, অসচ্ছল ও অসহায় পরিবারের সদস্য। কিন্তু আজ কেনো আমাদের বাদ দিয়ে দেওয়া হচ্ছে তা বোধগম্য নয়। আমরা প্রকল্প কর্তৃপক্ষের কাছে আমাদের চাকরিচ্যুত না করার অনুরোধ জানাচ্ছি।

এ সময় তারা দাবি জানিয়ে বলেন, সব প্যারামেডিকদের চাকরি স্থায়ীকরণ করতে হবে, চাকরি বহাল রেখে যদি কোনো রকমের সরকারি ট্রেনিং করতে হয়, সেটা করতেও আমরা রাজি, আমাদেরকে নতুন করে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করে দিতে হবে, বাংলাদেশের সব প্যারামেডিকদের স্বপদে বহাল রাখতে হবে, দেশের ৫৫ ক্লিনিকে বেতন-ভাতা ও বোনাস বন্ধ আছে, সেগুলো ঠিকভাবে দিতে হবে এবং সরকারের বর্ধিত ২০১৬ সালের আইনটি প্যারামেডিকদের ক্ষেত্রে বাতিল করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এমএমআই/এসএ

ksrm
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ
বাগমারায় মা-ছেলে হত্যা: ৩ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন
আজও আতকে ওঠেন গণহত্যা থেকে বেঁচে যাওয়া গোপাল
মেসির বন্ধু হতে পারবেন গ্রিজমান?
বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ কর্মীকে গুলি করে হত্যা


খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা
১০৯ মামলার পলাতক আসামি গ্রেফতার
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯১ পদে নিয়োগ
ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!
কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা