php glass

বরিশালে মশার লার্ভা পাওয়ায় ২ ভবন মালিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেঙ্গু রোধে অভিযান, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: ডেঙ্গু রোধে বরিশাল নগরের ৬টি ভবনে অভিযান চালিয়েছে বরিশাল সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের কর্মকর্তারা। অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় দুই ভবন মালিককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুুপুরে নগরের কাটপট্টি ও কালিবাড়ি রোড এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ও সুব্রত বিশ্বাস দাসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে তারা নির্মাণাধীনসহ ৬টি ভবনে অভিযান চালান। এসময় কাটপট্টি রোড এলাকার অর্পনা ঘোষের মালিকানাধীন ‘ঘোষ ভবন’ ও মাহাবুবুর রহমান পিন্টুর নির্মাণাধীন ভবনে অপরিচ্ছন্ন ও এডিস মশার লার্ভা পাওয়ায় ভবন দু’টির মালিকদের দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় বরিশাল সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক সৈয়দ এনামুল হক সাইফুল, মেডিকেল অফিসার ডা. খন্দকার মঞ্জুরুল ইসলাম শুভ্রসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল বিভাগের জেলা ও উপজেলার সরকারি এবং প্রাইভেট হাসপাতালগুলোতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আগের তুলনায় কমতে শুরু করেছে। তবে এ রোগ পুরোটা নির্মূল না হওয়া পর্যন্ত স্বাস্থ্য বিভাগ সর্তকাবস্থায় রয়েছে।

স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মন্ডল জানান, বিভাগের জেলা ও উপজেলায় গত ২৪ ঘণ্টায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৫৪ জন। এর মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিমে) হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। সব মিলিয়ে বিভাগের সরকারি ও প্রাইভেট হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত ২২০জন চিকিৎসা নিচ্ছেন। মারা গেছেন ১১ জন।

বাংলা‌দেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এমএস/ওএইচ/

ksrm
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ
বাগমারায় মা-ছেলে হত্যা: ৩ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন
আজও আতকে ওঠেন গণহত্যা থেকে বেঁচে যাওয়া গোপাল
মেসির বন্ধু হতে পারবেন গ্রিজমান?
বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ কর্মীকে গুলি করে হত্যা


খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা
১০৯ মামলার পলাতক আসামি গ্রেফতার
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯১ পদে নিয়োগ
ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!
কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা