ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

ট্রান্সরেডিয়াল ইন্টারভেনশনের প্রথম আন্তর্জাতিক সম্মেলন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
ট্রান্সরেডিয়াল ইন্টারভেনশনের প্রথম আন্তর্জাতিক সম্মেলন  উদ্বোধনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশে রেডিয়াল এনজিওগ্রামকে জনপ্রিয় করতে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ট্রান্সরেডিয়াল ইন্টারভেনশনের দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ট্রান্সরেডিয়াল ইন্টারভেনশন আয়োজন করে বাংলাদেশ রেডিয়াল ইন্টার কোর্স (বিআরআইসি)।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আবদুল মালেক। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম।

ব্রিগেডিয়ার (অব.) আবদুল মালেক বলেন, বাংলাদেশের চিকিৎসাক্ষেত্রে অনেক আধুনিক মেশিন এসেছে। কিন্তু মেশিনের চেয়ে মানুষের অবদান চিকিৎসাক্ষেত্রে অনেক বেশি। সেবার মানসিকতা নিয়ে চিসিৎসকদের কাজ করতে হবে, টাকাই জীবনের সবকিছু না। আমার বিশ্বাস বাংলাদেশ একদিন চিকিৎসাক্ষেত্রে অনেক এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ রেডিয়াল চিকিৎসা বিষয়ে একটি ডকুমেন্টারি দেখানো হয়। অনুষ্ঠান শেষে ডক্টর সন্ধ্যা নামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার সকাল থেকেই সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সম্মেলনে বিভিন্ন সেশনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, চীন, ভিয়েতনাম এবং ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা অংশ নেবেন। এছাড়া বাংলাদেশের রেডিয়াল কার্ডিয়লজিস্টেরাও অংশ নেবেন।

বাংলাদেশের সময়: ২৩৪২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯ 
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa