php glass

বাগেরহাট সদর হাসপাতালে অটোমেটেড সেল মেশিন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাগেরহাট হাসপাতালে অটোমেটেড সেল মেশিনের উদ্বোধন

walton

বাগেরহাট: বাগেরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার জন্য অটোমেটেড সেল মেশিন উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১৪ আগস্ট) বিকেলে হাসপাতালের প্যাথলজি কক্ষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় আনুষ্ঠানিকভাবে এ মেশিনের উদ্বোধন করেন।

এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামান, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, আওয়ামী লীগ নেতা শেখ ফিরোজুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ তানজিল্লুর রহমান প্রমুখ।

মেশিন উদ্বোধন শেষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় সদর হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন।

পরিদর্শন শেষে শেখ তন্ময় সাংবাদিকদের বলেন, সবার সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে বাগেরহাট সদর হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটের সমাধাণ করা হবে। চিকিৎসক সংকট পূরণ হলে ২৫০ শয্যা হাসপাতাল চালুর উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি। পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন তিনি।

অটোমেটেড সেল মেশিন রক্তের বিভিন্ন পরীক্ষার একটি আধুনিক মেশিন। এ মেশিনে রক্তের প্লাটিলেটের সংখ্যাগত পরিমাণ নির্ধারণ, রক্তের স্বেত রক্তকনিকা, লোহিত রক্তকনিকা, অনুচক্রিকার পরিমাণ নির্ধারণসহ রক্তের ৪০ ধরেনর পরীক্ষা করা যায়। এই প্রথম বাগেরহাট সদর হাসপাতালে মেশিনটি স্থাপন করা হল। এ মেশিনে ডেঙ্গু আক্রান্তদের রক্তে প্লাটিলেটের সংখ্যাগত পরিমাণ করা যাবে। যা ডেঙ্গু চিকিৎসায় ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এসএইচ

ksrm
বাগমারায় মা-ছেলে হত্যা: ৩ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন
আজও আতকে ওঠেন গণহত্যা থেকে বেঁচে যাওয়া গোপাল
মেসির বন্ধু হতে পারবেন গ্রিজমান?
বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ কর্মীকে গুলি করে হত্যা
খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা


১০৯ মামলার পলাতক আসামি গ্রেফতার
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯১ পদে নিয়োগ
ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!
কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা
একটি শব্দের পর নদীতে দোকান, আতঙ্ক সুগন্ধার তীরে