php glass

শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ৩৩০ ডেঙ্গু রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীরা, ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: ডেঙ্গু জ্বরে আক্রান্ত বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ৩৩০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ১৮৯ জন পুরুষ, ৭৮ জন নারী ও ৬৩ শিশু রয়েছেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪১ জন রোগী ভ‌র্তি হয়েছেন। এরমধ্যে ২৬ জন পুরুষ, ১৩ জন নারী ও ২ জন শিশু রয়েছে। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৪০ জনের মধ্যে ২৮ জন পুরুষ, ৭ জন নারী ও ৫ জন শিশু রয়েছে।

সোমবার (১২ আগস্ট) থেকে মঙ্গলবার পর্যন্ত কোনো ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

এদিকে হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১শ বেডের স্বতন্ত্র যে ওয়ার্ডটি চালু হয়েছে, সেখানে নারী রোগীদের রাখা হচ্ছে। আর ডেঙ্গু পুরুষ রোগীদের পুরুষ মেডিসিন ওয়ার্ডগুলোতে এবং শিশু রোগীদের জেনারেল শিশু ওয়ার্ডে রাখা হচ্ছে।

ঈদের দিন রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করাতে কিছুটা বিড়ম্বনায় পড়লেও মঙ্গলবার সকাল থেকে চিকিৎসকরা যথা নিয়মে রোগীদের খোঁজ-খবর নিয়েছেন। ব্যবস্থাপত্র হালনাগাদ করেছেন। তবে ওষুধসহ অনেক কিছুই বাইরে থেকে কিনতে হচ্ছে ডেঙ্গু রোগীদের। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে সবকিছুরই যথেষ্ট সরবরাহ রয়েছে।

গত ১৬ জুলাই থে‌কে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল পর্যন্ত ব‌রিশাল মে‌ডিক্যালে মোট ৯১৩ জন ডেঙ্গু রোগী ভ‌র্তি হয়। এরমধ্যে হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ৫৮৩ জন এবং মারা গেছে চারজন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল ডেঙ্গু
ksrm
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান
রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস


আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার
জাতীয় নারী দাবায় তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে ৬ জন